× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২৪ ঘণ্টায় পদ্মাসেতু পার হয়েছে প্রায় ৯ হাজার বাইক

মুন্সীগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ১০:৫৮ এএম

পদ্মা সেতুতে টোল দিচ্ছেন বাইক চালকরা। প্রবা ফটো

পদ্মা সেতুতে টোল দিচ্ছেন বাইক চালকরা। প্রবা ফটো

চব্বিশ ঘণ্টায় অর্থ্যাৎ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত পদ্মা সেতু পার হয়েছে ৮ হাজার ৮৭৩টি মোটরসাইকেল। এ ছাড়া সেতুর জাজিরা প্রান্ত থেকে ঢাকায় প্রবেশ করেছে ৩ হাজার ১৬৯টি বাইক।

শুক্রবার (২১ এপ্রিল) সেতু বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আমিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দ্বিতীয় দফা সেতুতে মোটরসাইকেল চলাচল উন্মুক্ত করে দেওয়ার পর মোট ১২ হাজার ৪২টি বাইক পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ১২ লাখ ৪ হাজার ২০০ টাকা৷ 

২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরদিন সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। ওইদিন রাতেই মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যু হলে ২৭ জুন ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সেতু বিভাগ। এর প্রায় দশ মাস পর প্রধানমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার (২০ এপ্রিল) ভোর ৬টা থেকে পদ্মাসেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়।


সেতুতে দাঁড়িয়ে ছবি তোলায় জরিমানা

পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তোলার দায়ে ‍দুই মোটরসাইকেল চালককে ৬ হাজার টাকা জরিমানা করেছে ট্রাফিক পুলিশ। শনিবার সকাল ১০টার দিকে শরীয়তপুরের নওডোবা এলাকায় বাইক চালক মো. ইব্রাহিম ও মো. ইসমাইলকে এই জরিমানা করা হয়। 

মুন্সিগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মোটরসাইকেল নিয়ে পার হওয়ার সময় সেতুর ওপর দাঁড়িয়ে ওই দুই ব্যক্তি ছবি তুলছিলেন। পরে তাদের সেতুতে না থামিয়ে জাজিরা প্রান্তে নিয়ে দুইজনের কাছ থেকে ৩ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

তিনি বলেন, কিছু শর্ত সাপেক্ষে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পদ্মাসেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়। এর মধ্যে একটি শর্ত ছিল সেতুতে দাঁড়িয়ে কোন অবস্থাতেই ছবি তোলা যাবে না। কিন্তু তারা শর্ত ভঙ্গ করায় ট্রাফিক আইনে এই জরিমানা করা হয়।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা