× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়

রাজবাড়ী প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ১২:৩৪ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ১৪:১০ পিএম

শুক্রবার সকালে দৌলতদিয়ায় মানুষের উপচে পড়া ভিড়। প্রবা ফটো

শুক্রবার সকালে দৌলতদিয়ায় মানুষের উপচে পড়া ভিড়। প্রবা ফটো

এক দিন পরই পবিত্র ঈদুল ফিতর। শেষ মূহুর্তে দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট হয়ে ঘরমুখো হচ্ছে বিভিন্ন জেলার মানুষ। প্রায় প্রতিটি লঞ্চ ও ফেরিতে উপচেপড়া ভিড় দেখা গেছে। ঈদের আনন্দ ভাগ করে নিতে পরিবারের সঙ্গে ঈদ করতে রোদ আর গরম উপেক্ষা করে  ঘরে ফিরছেন তারা।

মহাসড়কে কোনো দুর্ভোগ ও যানজট না থাকলেও লঞ্চ সংকটের কারণে দীর্ঘ সময় অপেক্ষা করে নদী পারাপার হতে হচ্ছে যাত্রীদের। তবে বাস ও ছোট ছোট যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে ঢাকা থেকা আসা রাজবাড়ীর যাত্রী শিউলী বেগমের সঙ্গে কথা হয়। তিনি বলেন, গাজীপুর থেকে আমরা পাটুরিয়া ঘাটে আসছি। আগের চাইতে দ্বিগুণ ভাড়া দিয়ে আমাদের আসতে হয়েছে।

কুষ্টিয়ার যাত্রী রহিমা বেগম, আনিস ও সুমন তারা জানান, লঞ্চ ঘাটে এসে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে তাদের। তারপর সব রাস্তায় বাস ও ছোট ছোট যানবাহনে ভাড়া বেশি আদায় করা হয়েছে তাদের কাছ থেকে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দিন বলেন, পাটুরিয়া নৌরুটে আজ ১৯টি ফেরি চলাচল করছে। লঞ্চ চলাচল করছে ২২টি। আগামীকাল ঈদ হওয়ার সম্ভবনার কারণে ফেরি ও লঞ্চে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। তবে যানজট ও দুর্ভোগ কম এখন দৌলতদিয়ায়।

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার কথা জানতে চাইলে বলেন, ‘এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে বিষয়টি দেখব। যারা অতিরিক্ত ভাড়া নিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা