× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মৌলভীবাজারে স্বস্তির বৃষ্টি

মৌলভীবাজার প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ১৮:১৭ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ১৯:৪৫ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

দীর্ঘ দাবদাহের পর মৌলভীবাজারে বৃষ্টি হওয়ায় মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। শুক্রবার (২১ এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলাজুড়ে বৃষ্টিপাত হয়। এর আগে বৃহস্পতিবার রাত ১০টার দিকে জেলার বিভিন্ন উপজেলায় স্বল্প সময়ের জন্য কালবৈশাখী বয়ে গেছে। এতে জনজীবনে নেমে এসেছে স্বস্তি।

জেলার শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক মো.মুজিবুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে জানান, কয়েকদিন ধরে জেলাজুড়ে তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস ওঠা-নামা করেছে। দাবদাহের দিনগুলোতে বাতাসে আর্দ্রতা কম থাকায় তীব্র গরম অনুভূত হয়। প্রচণ্ড দাবদাহে মৌলভীবাজার জেলার ৯৩টি চা-বাগানের কিছু পাতা ঝলসে গেছে। এতে চায়ের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিটের পরিচালক ড. একেএম রফিকুল হক। 

তিনি বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের প্রভাব পড়েছে আমাদের দেশেও। যার ফলে এই তীব্র দাবদাহ। এই অবস্থা মোকাবিলা করার সক্ষমতা অর্জন করতে হবে চা-বাগান মালিকদের। বিশেষ করে চা-বাগানে যে সমন্বিত পদ্ধতি রয়েছে তা মেনে চলতে হবে। শুক্রবারের ভারী বৃষ্টিপাত চা-বাগানের জন্য আশীর্বাদ। 

জেলার কমলগঞ্জ উপজেলার মাঝেরছড়া পাহাড়ি গ্রামের ফলদ বাগানের মালিক মো. শাহেদ আহমদ বলেন, 'গত প্রায় ১৫ দিন তীব্র দাবদাহে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। সর্বত্র হাহাকার বিরাজ করছিল বৃষ্টির জন্য। প্রচণ্ড গরমে বিশেষ করে শিশু ও বয়স্কদের খুবই কষ্ট হচ্ছিল। আজ (২১ এপ্রিল) শুক্রবার দুপুর থেকে জেলাজুড়ে এই বৃষ্টি আমাদের জন্য স্বস্তিদায়ক।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা