× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় ভবনে ও সিলেটে মার্কেটে আগুন, আধা ঘণ্টায় নিয়ন্ত্রণে

অফিস বগুড়া, সিলেট

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ১৮:৩৬ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ১৯:৫৯ পিএম

দুই জায়গার আগুনই ফায়ার সার্ভিসের আধা ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে। প্রবা ফটো

দুই জায়গার আগুনই ফায়ার সার্ভিসের আধা ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে। প্রবা ফটো

বগুড়া শহরে আবাসিক ভবনে এবং সিলেট নগরীর জিন্দাবাজারে একটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২১ এপ্রিল) দুপুর ২টার দিকে বগুড়া শহরের সুত্রাপুর এলাকার ফাইন টাওয়ারের সপ্তম তলায় ও বেলা ৩টা ৪০ মিনিটের দিকে সিলেট নগরীর জিন্দাবাজারে জালালাবাদ হাউস মার্কেটে এ ঘটনা ঘটে। দুই জায়গার আগুনই ফায়ার সার্ভিসের আধা ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে। এর মধ্যে বগুড়ার আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আর সিলেটের মার্কেটে ছয়টি ইউনিট।

আগুনের তথ্য নিশ্চিত করে বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হালিম প্রতিদিনের বাংলাদেশকে জানান, সাততলা ভবনটিতে আগুনের সূত্রপাত শট সার্কিট থেকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে তিনটি কক্ষের বেশিরভাগ আসবাব পুড়ে গেছে।

আগুনে একটি কক্ষের এসির একাংশ পুড়েছে গেছে বলেও জানান এই ফায়ার কর্মকর্তা। অবশ্য এতে এসি থেকে দুর্ঘটনা ঘটেনি বলে তার ভাষ্য।

তবে আগুন লাগা ফ্লোরের মালিক সাজ্জাদুজ্জামানের দাবি, আগুনে তার দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে সিলেট মহানগর পুলিশ উপকমিশনার (উত্তর) আজবাহার আলী জানান, শুক্রবার বেলা ৩টা ৪০ মিনিটের দিকে জিন্দাবাজারের জালালাবাদ মার্কেটের ভেতর একটি জুতার গুদাম থেকে ধোঁয়া বেরোতে দেখে মার্কেটের ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসে খবর দেন। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ছয়টি ইউনিটের প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস সিলেট স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন বলেন, প্রচণ্ড ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।

তবে তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানাতে পারেননি তিনি।

বিকাল সোয়া ৫টায়ও ফায়ার সার্ভিস ছাড়াও পুলিশ, সিআরটিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে অবস্থান করছিলেন। এ সময় নিরাপত্তার স্বার্থে জিন্দাবাজার-বন্দরবাজার সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা