× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পদ্মা সেতুতে গতি নিয়ন্ত্রণে ‘স্পিডগান’

মুন্সীগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩ ১২:২৯ পিএম

আপডেট : ২৬ এপ্রিল ২০২৩ ১২:৩৯ পিএম

পদ্মা সেতুতে গতি নিয়ন্ত্রণে ‘স্পিডগান’

পদ্মা সেতুতে মোটরসাইকেলের পাশাপাশি অন্যান্য যানবাহনের গতি নিয়ন্ত্রণে বুধবার (২৬ এপ্রিল) স্পিডগান ব্যবহার শুরু হয়েছে। মুন্সীগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাহফুজুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় পদ্মা সেতুতে কঠোর নজরদারি হচ্ছে। সরকার যেসব শর্ত দিয়েছে, সেগুলো যাতে মোটরসাইকেল চালকরা মেনে চলেন তা নিশ্চিতে আমরা কাজ করছি। প্রতিদিনই কিছু মোটরসাইকেল চালক প্রয়োজন ছাড়া সেতুতে ঘুরতে আসছেন। মূলত তারাই নিয়মটা ভাঙছেন। আমরা তাদের কোনো ছাড় দিচ্ছি না। প্রয়োজনে জরিমানার অর্থ আরও বাড়ানো হবে। তবু শর্ত ভাঙতে দেওয়া হবে না।

এদিকে ট্রাফিক পুলিশ জানিয়েছে, ঈদ উপলক্ষে মোটরসাইকেল চলাচলের পরদিন ২১ এপ্রিল নয়জন মোটরসাইকেল চালককে ২৭ হাজার, ২২ এপ্রিল তিনজনকে ৯ হাজার এবং পরদিন ২৩ জনকে ৭১ হাজার, ২৪ এপ্রিল ছয়জনকে ১৮ হাজার ও মঙ্গলবার ১৯ জনকে ৬৮ হাজারসহ সর্বমোট ১ লাখ ৯৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ট্রাফিক বিভাগ বলছে, শর্ত ভেঙে নির্দিষ্ট লেনের বাইরে গিয়ে মোটরসাইকেল চালানো, সেতুতে ছবি তোলার উদ্দেশ্যে দাঁড়ানো, ওভারটেকিংসহ নানা কারণে সেতুর বিভিন্ন স্থান থেকে তাদের আটকের পর ট্রাফিক আইনে এ জরিমানা করা হয়।

প্রসঙ্গত, ঈদ সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০ এপ্রিল ভোর থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল উন্মুক্ত করে দেওয়া হয়। শর্ত ছিল সেতুতে গাড়ির গতি উঠবে সর্বোচ্চ ৬০ কিলোমিটার। শর্তে আরও বলা হয় : সেতুর ওপর গাড়ি থামিয়ে ছবি তোলা যাবে না, কোনো অবস্থায়ই নির্দিষ্ট মোটরসাইকেল লেন পরিবর্তন করা যাবে না, ওভারটেকিং করা যাবে না, চালকসহ সর্বোচ্চ দুজন মোটরসাইকেলে চড়তে পারবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা