× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৪ বছরের সাজা এড়াতে ১৫ বছর পলাতক, অবশেষে গ্রেপ্তার

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩ ১৬:০৩ পিএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৩ ১৬:৩৭ পিএম

আবু বকর। প্রবা ফটো

আবু বকর। প্রবা ফটো

১৫ বছর পলাতক থাকার পর কিশোরগঞ্জের করিমগঞ্জে চাঞ্চল্যকর শিশু অপহরণ মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি আবু বকরকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রবিবার (৩০ এপ্রিল) র‌্যাব-১৪-এর কোম্পানি কমান্ডার মেজর শাহরিয়ার মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আদালতের রায়ের পর দীর্ঘদিন ধরে আসামি আবু বকর পলাতক ছিলেন। সম্প্রতি তার অবস্থান সম্পর্কে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামির অবস্থান নিশ্চিত করা হয়। এরপর গোয়েন্দা শাখার সহযোগিতায় তথ্যপ্রযুক্তির মাধ্যমে রবিবার ভোরে ময়মনসিংহ জেলার ভালুকা থানার মাস্টারবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, আবু বকর কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার টামনী ইসলামপুর গ্রামের হাজী আব্দুর রহমানের ছেলে। জিজ্ঞাসাবাদে আসামি জানিয়েছে, সাজা থেকে বাঁচতে কিশোরগঞ্জ ছেড়ে দেশের বিভিন্ন জায়গায় দীর্ঘ ১৫ বছর পালিয়ে বেড়িয়েছে।

মামলার বিবরণের বরাতে র‌্যাব জানায়, ২০০৭ সালের ২২ ডিসেম্বর কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানাধীন গুজাদিয়া টামনী ইসলামপুর এলাকা থেকে একটি শিশুকে অপহরণ করে পালানোর সময় কিশোরগঞ্জ বাসস্ট্যান্ড থেকে আবু বকরকে গ্রেপ্তার করা হয়। ঘটনার পরদিন ২৩ ডিসেম্বর জামাল উদ্দিন বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) -এর ৭ ধারায় করিমগঞ্জ থানায় একটি অপহরণ মামলা করেন।

এরপর আসামি জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যায়। আসামি পলাতক থাকাবস্থায় আদালত মামলাটির বিচার প্রক্রিয়া শেষে আসামিকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ছয় মাস কারাদণ্ড দেন।

র‌্যাব-১৪ কোম্পানি কমান্ডার শাহরিয়ার মাহমুদ খান আরও জানান, আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য করিমগঞ্জ থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা