× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এসএসসি পরীক্ষা চলাকালে ফেসবুকে লাইভ করলেন এমপির পিএস

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩ ২১:৫৩ পিএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৩ ২২:০৫ পিএম

ফেনীর সোনাগাজীতে এসএসসি পরীক্ষার একটি কেন্দ্র পরিদর্শনের সময় ফেসবুকে লাইভ করেন এমপির পিএস। প্রবা ফটো

ফেনীর সোনাগাজীতে এসএসসি পরীক্ষার একটি কেন্দ্র পরিদর্শনের সময় ফেসবুকে লাইভ করেন এমপির পিএস। প্রবা ফটো

এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে ফেনীতে একটি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের সময় কক্ষ থেকে ফেসবুকে লাইভ (সরাসরি সম্প্রচার) করেছেন ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী বা পিএস শাহাদাত হোসেন ভূঁইয়া। সমালোচনা শুরু হলে তিনি ভিডিওটি নিজের আইডি থেকে মুছে দেন। বিষয়টি ‘ভুলবশত’ হয়েছে দাবি করে ক্ষমা চেয়েছেন শাহাদাত।

রবিবার (৩০ এপ্রিল) বেলা ১১টার দিকে প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে ফেনীর সোনাগাজী উপজেলার বক্তারমুন্সি ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্র পরিদর্শনে যান সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী। এ সময় প্রায় ১৪ মিনিট নিজের ফেসবুক আইডি থেকে লাইভ করেন তার পিএস।

কেন্দ্র পরিদর্শনের সময় সংসদ সদস্যের সঙ্গে ছিলেন ফেনীর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মোহাম্মদ বাতেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বা ইউএনও কামরুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) অনীক চৌধুরী, কেন্দ্র সচিব মাওলানা আফসার উদ্দিন ফারুকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল আমিন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, সংসদ সদস্যের জনসংযোগ কর্মকর্তা ওমর ফারুক মোস্তাফিজ।

বিষয়টি নিয়ে জানতে সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরীর ফোনে কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

জানতে চাইলে সংসদ সদস্যের পিএস শাহাদাত হোসেন ভূঁইয়া বলেন, ‘এটা কোনো সিরিয়াস বিষয় না। ভুলবশত ভিডিও লাইভটা করা হয়েছে।’ বিষয়টি তিনি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন।

ইউএনও কামরুল হাসান জানান, পরীক্ষাকেন্দ্রে লাইভ করার বিষয়টি তিনি শুনেছেন। বিষয়টি সংসদ সদস্যকে জানানো হয়েছে। ওনার ব্যক্তিগত সহকারী কেন এটা করেছেন, সেটা তিনি জানেন না। ভবিষ্যতে যাতে এমন কিছু না করেন, সে ব্যাপারে সতর্ক করা হয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য হিসেবে তিনি পরীক্ষাকেন্দ্রের কক্ষ পরিদর্শন করতে পারেন। তবে পরীক্ষার কেন্দ্রে দলবদ্ধ হয়ে প্রবেশ করা নিয়মের মধ্যে পড়ে না। কারণ এতে পরীক্ষার্থীদের মনোযোগে সমস্যা হয়। নিয়ম অনুযায়ী, পরীক্ষাসংশ্লিষ্ট ব্যক্তিরা ছাড়া কেউ কেন্দ্রে প্রবেশ করতে পারেন না। মুঠোফোন নেওয়ার ক্ষেত্রেও বিধিনিষেধ রয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা