× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিজেদের ওপর হামলা নিয়ে মুখ খুলছে না বিজিবি

মৌলভীবাজার প্রতিবেদক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩ ২২:৪৬ পিএম

আপডেট : ৩০ এপ্রিল ২০২৩ ২৩:৪৩ পিএম

সংগৃহীত ফটো

সংগৃহীত ফটো

মৌলভীবাজারের কুলাউড়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আলীনগর ক্যাম্পের সদস্যদের ওপর হামলার খবর এসেছে। এতে বাহিনীটির দুই সদস্য আহত হয়েছেন। শনিবার (২৯ এপ্রিল) রাতে উপজেলার আলীনগর সীমান্তের লোটাবিল এলাকায় এ ঘটনা ঘটে। রবিবার (৩০ এপ্রিল) রাত ১০টা পর্যন্ত চেষ্টা করেও বিজিবির কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে রবিবার রাত ৮টায় বাহিনীটির পক্ষে কুলাউড়া থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিজিবির পক্ষে একটি অভিযোগ দেওয়া হয়েছে। এটি মামলা হিসেবে নথিভুক্ত করা হবে। অভিযোগে তিন জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় অভিযুক্ত রাখা হয়েছে ২৫ থেকে ৩০ জনকে।

অভিযোগ উল্লেখ করা হয়, শনিবার রাত ১০টার দিকে লোটাবিল এলাকায় অভিযান চালায় বিজিবি। সেখানে একটি পিকআপভ্যানে ভারতীয় নাসির বিড়ি লোডের সময় বিজিবি সদস্যরা কারবারিদের আটকের চেষ্টা করেন। তখন কারবারিরা বিজিবির ওপর দেশিয় অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে আলীনগর ক্যাম্পের হাবিলদার মো. হাসিবুল ইসলাম ও সিপাহী মো. সাখাওয়াত হোসেন আহত হন। আত্মরক্ষার্থে বিজিবি চার রাউন্ড ফাঁকা গুলি করলে কারবারিরা পালিয়ে যায়। পরে চোরাচালানে ব্যবহৃত একটি পিকআপভ্যান ও দুটি মোবাইল ফোনসহ ভারতীয় নাসির বিড়ি জব্দ করা হয়।

বিষয়টি নিয়ে জানতে আলীনগর ক্যাম্প কমান্ডারের যোগাযোগ করা হলে তিনি বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন। তা ছাড়া বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদারের ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

বিজিবি সূত্রে জানা যায়, শনিবার রাতে ঘটনা ঘটলেও বাহিনীর আহত দুই সদস্যকে রবিবার রাতে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার নুসরাত জাহান বলেন, ‘বিজিবির দুই সদস্য আহত অবস্থায় হাসপাতালে এলে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।’

কুলাউড়া থানার পরিদর্শক রতন দেবনাথ বলেন, ‘এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা