× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওসিকে ‘ধাক্কা’ দেওয়া শিক্ষা উপমন্ত্রীর সেই গানম্যানকে বদলি

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৩ মে ২০২৩ ০০:১৬ এএম

শিক্ষা উপমন্ত্রীর গানম্যান সন্তু শীল। সংগৃহীত ফটো

শিক্ষা উপমন্ত্রীর গানম্যান সন্তু শীল। সংগৃহীত ফটো

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার ওসিকে ধাক্কা দেওয়ার অভিযোগে নগর বিশেষ শাখারর সহকারী উপপরিদর্শক (এএসআই) ও শিক্ষা উপমন্ত্রীর গানম্যান সন্তু শীলকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে। যদিও মঙ্গলবার (২ মে) পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো ওই আদেশে বলা হয় ‘প্রশাসনিক কারণে’ এই বদলি। পুলিশ সদর দপ্তরের এআইজি (পার্সোনাল ম্যানেজমেন্ট-২) মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত ওই আদেশের কপি চট্টগ্রাম মেট্রোপলিন কমিশনার ও খুলনা রেঞ্জের ডিআইজির কাছে পাঠানো হয়েছে। 

বদলি আদেশে ৬ মের মধ্যে সন্তু শীলকে চট্টগ্রাম মহানগর পুলিশ থেকে ছাড়পত্র গ্রহণ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। অন্যথায় ৭ মে থেকে তিনি স্ট্যান্ড রিলিজ বলে গণ্য হবেন।

এর আগে গত ২৬ এপ্রিল প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘উপমন্ত্রীর গানম্যানের এত দাপট’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে সন্তু শীলের বিরুদ্ধে নানা অভিযোগ প্রকাশিত হয়। 

জানা গেছে, সন্তুর বিরুদ্ধে তিনজন পরিদর্শক সাধারণ ডায়েরি (জিডি) করেন। একাধিক পরিদর্শক মৌখিক ও লিখিত অভিযোগও দেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। কিন্তু কেউ প্রতিকার পাননি। সর্বশেষ ২০ এপ্রিল তার বিরুদ্ধে কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবীরকে ধাক্কা দেওয়ার অভিযোগ ওঠে। এ ঘটনায় ওসি জিডির পাশাপাশি সিএমপি কমিশনারকে লিখিত অভিযোগ দেন। এরপরই মূলত সন্তুর নানা অভিযোগ প্রকাশিত হয়। এ ঘটনার জেরে তাকে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। পাশাপাশি তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের উপকমিশনার আসিফ মহিউদ্দিনকে।

বদলির আদেশের বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) মোহাম্মদ আবদুল ওয়ারীশ বলেন, ‘পুলিশ বাহিনীর নিয়মিত বদলি কার্যক্রমের অংশ হিসেবে সন্তু শীলকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে।’ সিএমপির উদ্যোগে চলমান তদন্ত কার্যক্রম বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার জানা মতে তদন্ত শেষ। তবে রিপোর্ট আমি দেখিনি। তদন্তে নেতিবাচক কিছু পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেবে সিএমপি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা