× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ নারায়ণগঞ্জে

নারায়ণগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১০ মে ২০২৩ ১৯:১৬ পিএম

অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে বিআইডাব্লিউটিএ। প্রবা ফটো

অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে বিআইডাব্লিউটিএ। প্রবা ফটো

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে বিআইডাব্লিউটিএ। বুধবার (১০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত তারা উপজেলার এক কিলোমিটার জায়গাজুড়ে এই অবৈধ স্থাপনা কার্যক্রম পরিচালনা করে।

উচ্ছেদ অভিযানে তিনটি ডকইয়ার্ড ও আধা পাকা, সেমি পাকাসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ, বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো. শহিদুল্লাহসহ প্রশাসনের কর্মকর্তারা।

ম্যাজিস্ট্রেট হাসান মারুফ বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী শীতলক্ষ্যা নদীর আজকে বন্দর উপজেলায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা করেছি। তিনটি ডকইয়ার্ড ও আধা পাকা, সেমি পাকা ঘর আমরা উচ্ছেদ করতে সক্ষম হয়েছি। সব প্রক্রিয়া সম্পন্ন করে এবং সব পক্ষকে সমন্বয় করে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছি। ভবিষ্যতে এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

নারায়ণগঞ্জ নদী বন্দর বিআইডাব্লিউটিএর যুগ্ম পরিচালক শহীদুল্লাহ জানান, আমরা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি কয়েকবার। এখানে পিলার বসানো হয়েছে। এখানে পিলারের অভ্যন্তরে অবৈধ স্থাপনাগুলো। আজকের অভিযানের মূল্য লক্ষ্য হলো বিশেষ করে হাইকোটের নির্দেশনা আছে নদীর তীরবর্তী স্থানে ওয়াকওয়ে করার। সেই ওয়াকওয়ে করতে দখলদাররা বাঁধা দিচ্ছে এবং বারবার বলার পরও অবৈধ স্থাপনা সরিয়ে নিচ্ছে না। নোটিশ ও মাইকিং করা হয়েছে এবং তাদের নিয়ে একাধিকবার আলোচনা সভাও করা হয়েছে। নির্দেশ অমান্য করায় আজকে এই উচ্ছেদ অভিযান করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা