× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্ত্রীকে হত্যার দায়ে খোকনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ১৫ মে ২০২৩ ১৬:২০ পিএম

আপডেট : ১৫ মে ২০২৩ ১৭:৪০ পিএম

রায় ঘোষণার পর আসামিকে কারাগারে নেওয়া হচ্ছে। প্রবা ফটো

রায় ঘোষণার পর আসামিকে কারাগারে নেওয়া হচ্ছে। প্রবা ফটো

লক্ষ্মীপুরে বিয়ে বহির্ভূত সম্পর্কের জেরে স্ত্রীকে হত্যার দায়ে খোকন শেখ নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাগারে থাকতে হবে।

সোমবার (১৫ মে) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত খোকন শেখ বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নের মানিক দাইড় গ্রামের বাসিন্দা।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী জসিম উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এজাহারের বরাতে তিনি জানান, ব্যবসায়িক কারণে খোকন শেখ পরিবার নিয়ে গাজীপুরের তুরাগ থানার ভাবনারটেক এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তার চাচাতো ভাই ফকির আলীর সঙ্গে স্ত্রী শহর বানু বিয়ে বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়ে। পরে তারা পালিয়ে গিয়ে বিয়ে করে। বিয়ের পর তারা লক্ষ্মীপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের বাঞ্ছানগর এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকতে শুরু করে। জানতে পেরে স্ত্রীকে ফিরিয়ে আনতে লক্ষ্মীপুরে যান খোকন। তখন বানু জানিয়ে দেন তিনি খোকনকে তালাক দিয়েছেন। তার সঙ্গে ফিরবেন না। ২০২২ সালের ১৭ মার্চ সকালে বানুকে বুঝিয়ে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য খোকন আবারও সেখানে যান। কিন্তু বানু তার সঙ্গে যেতে অপারগতা প্রকাশ করেন। এ সময় বানু ছাড়া ঘরে আর কেউ ছিল না।  একপর্যায়ে তিনি খোকনের সঙ্গে বাগবিতণ্ডা শুরু করেন। এতে ক্ষিপ্ত হয়ে খোকন ঘরে থাকা ছুরি দিয়ে বানুকে এলোপাতাড়ি আঘাত করেন। এতে ঘটনাস্থলেই বানু মারা যান। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।

পরদিন নিহতের ছেলে সাইদুল ইসলাম খোকনের বিরুদ্ধে মামলা করেন। একইদিন খোকনকে গ্রেপ্তার করে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পরে তিনি হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। গ্রেপ্তারের পর থেকেই আসামি কারাগারে ছিলেন। ঘটনার এক মাস পর গত বছরের ১৮ মে মামলার তদন্ত কর্মকর্তা ও লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল আলম আদালতে অভিযোগপত্র জমা দেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা