× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিশুদের অনিরাপদ ইন্টারনেট নিয়ে শঙ্কিত সিসিমপুরবাসী

রাজশাহী অফিস

প্রকাশ : ১৫ মে ২০২৩ ১৮:৪০ পিএম

আপডেট : ১৫ মে ২০২৩ ১৯:১৯ পিএম

অনুষ্ঠানে টুকটুকি, হালুম, ইকরিমিকরি ও শিকুদের দেখতে শিশু ও অভিভাবকরা ভিড় জমান। প্রবা ফটো

অনুষ্ঠানে টুকটুকি, হালুম, ইকরিমিকরি ও শিকুদের দেখতে শিশু ও অভিভাবকরা ভিড় জমান। প্রবা ফটো

রাজশাহীতে শিশুর ইন্টারনেট ও ডিভাইস ব্যবহারে অভিভাবকদের করণীয় শীর্ষক পাপেট-শো অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ মে) বিকালে শিশু একাডেমির উন্মুক্ত মঞ্চে এই শিক্ষামূলক অনুষ্ঠানে সিসিমপুরের চার সদস্য সরাসরি অংশ নেয়। এ সময় টুকটুকি, হালুম, ইকরি ও শিকুদের দেখতে শিশু ও অভিভাবকরা ভিড় জমান। 

অনুষ্ঠানে নাচ-গানের মাধ্যমে সিসিমপুরের সদস্যরা ইন্টারনেট ব্যবহারে শিশুদের সচেতন হতে উপদেশ দেওয়া হয়। তারা শিশুর হাতে ইন্টারনেট ও ডিভাইস তুলে দেওয়ার ক্ষেত্রে বাবা-মাকে আগে ইন্টারনেট সম্পর্কে জ্ঞানার্জন করতে অনুরোধ জানান। 

অনুষ্ঠানে আরও জানানো হয়, অনলাইনে শিক্ষণীয় বিষয়গুলো খুঁজে বের করে তা শিশুদের দেখতে আগ্রহী করে তুলতে হবে। তা না হলে ইন্টারনেটের নেতিবাচক দিক আছে, তা থেকে শিশুরা ক্ষতিগ্রস্ত হবে। ইন্টারনেট ও ডিভাইসের প্রতি যেন শিশুরা আসক্ত হয়ে না ওঠে, সে দিকে নজর রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান করা হয়।

পাশাপাশি পরিবারের সদস্যদের শিশুদের সঙ্গে সময় পার করতে হবে। ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি শিশুদের বই পড়ার প্রতি আগ্রহী করে তুলতে হবে। এভাবেই ইন্টারনেট ও ডিভাইস আগামী প্রজন্মের শিশুদের জন্য নিরাপদ হয়ে উঠবে।

অনুষ্ঠানটি সেফ ইন্টারনেট এবং আরলি চাইল্ড ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় আয়োজন করা হয়। অনুষ্ঠানে সহযোগিতা করে বিটিআরসি, ইন্টারনেট সিকিউরিটি ফাউন্ডেশন ও সেসিমি ওয়ার্কশপ বাংলাদেশ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা