× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লাইনচ্যুত বগি সরিয়ে নিতে আজও সিলেটের রেল যোগাযোগ বন্ধ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ১৩:০৬ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ১৩:৫৬ পিএম

লাইনচ্যুত বগি সরিয়ে নিতে আজও সিলেটের রেল যোগাযোগ বন্ধ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে আন্তঃনগর ট্রেন উদয়ন এক্সপ্রেসের লাইনচ্যুত ইঞ্জিন ও বগি সরিয়ে নিতে আজ রবিবারও (২১ মে) সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িক বন্ধ রাখা হয়েছে। কুলাউড়া ও আখাউড়া থেকে আসা দুটি রিলিফ ট্রেন সকাল ৭টায় উদ্ধারকাজ শুরু করে।

শনিবার লাইনচ্যুত ইঞ্জিন ও দুটি বগি সরিয়ে রেললাইনের পাশেই রাখা হয়। এরপর সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে প্রায় ১৫ ঘণ্টা পর সিলেট থেকে ট্রেন চলাচল শুরু হয়। রেললাইনের পাশে রাখা ইঞ্জিন ও বগি দুটি আজ উদ্ধার করে নেওয়া হচ্ছে; যার ফলে আবারও বন্ধ রয়েছে ট্রেন চলাচল।

এসব তথ্য নিশ্চিত করে ভানুগাছ রেলওয়ের স্টেশন মাস্টার কবির আহমেদ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘ক্ষতিগ্রস্ত ইঞ্জিনসহ বগিগুলো শ্রীমঙ্গল স্টেশনে নিয়ে যাওয়ার কাজ চলছে। তাই সাময়িক সময়ের জন্য সারা দেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ আছে।’

এদিকে রেল যোগাযোগ বন্ধ হওয়ায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর কালনী ট্রেন আজ সকাল ৭টা ৫০ মিনিটে শমশেরনগর স্টেশনে আটকা পড়েছে। বেলা ১১টার পর থেকে ট্রেনটি ভানুগাছ রেলস্টেশনে আটকা পড়ে আছে বলে জানা গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শনিবার (২০ মে) ভোরে লাউয়াছড়া বনে ঝড়ে পড়ে থাকা গাছে ধাক্কা লেগে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী ট্রেনটির ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা