× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুমিল্লায় আওয়ামী লীগ নেতা হত্যায় আরও ২ জন গ্রেপ্তার

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ১৫:৪৯ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ১৭:০৭ পিএম

খাগড়াছড়ির লোগাং আমতলী এলাকা থেকে পানছড়ি থানা পুলিশের সহযোগিতায় গ্রেপ্তার দুই আসামি। প্রবা ফটো

খাগড়াছড়ির লোগাং আমতলী এলাকা থেকে পানছড়ি থানা পুলিশের সহযোগিতায় গ্রেপ্তার দুই আসামি। প্রবা ফটো

কুমিল্লা সদর উপজেলায় আওয়ামী লীগ নেতাকে মসজিদের সামনে প্রকাশ্যে গলাকেটে হত্যার ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে মামলায় অভিযুক্ত চারজনকে গ্রেপ্তার করা হলো। রবিবার (২১ মে) দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান।   

এর আগে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং আমতলী এলাকা থেকে পানছড়ি থানা পুলিশের সহযোগিতায় মামলার দুই নম্বর আসামি কাজী আমান উল্লাহ ও তিন নম্বর আসামি আবু সাঈদকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি দল। শুক্রবার রাতে গ্রেপ্তার হন মামলার সাত নম্বর আসামি কাজী নিজাম উদ্দিন ও দশ নম্বর আসামি জাকির হোসেন। তাদের কুমিল্লা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে হত্যায় ব্যবহৃত সুইস গিয়ার ছুরিটি জেলার চৌদ্দগ্রাম উপজেলা থেকে উদ্ধার করা হয়। 

মামলার বাকি আসামিরা হলেন- কাজী জহিরুল ইসলাম জহির, কাজী এনামুল হক ও কাজী নাজমুল হক, আতিকুর রহমান পাভেল, বিল্লাল হোসেন এবং এয়ার আহমেদ। তারা সবাই আলেখারচর এলাকার বাসিন্দা।

মামলার ৬ নম্বর আসামি আতিকুর রহমান পাভেল কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক আর ৯ নম্বর আসামি এয়ার আহমেদ আদর্শ সদর উপজেলার বিএনপি যুগ্ম আহ্বায়কের পদে রয়েছেন। 

শুক্রবার দুপুরে জুমার নামাজ পড়ে বের হতেই হত্যার শিকার হন কুমিল্লার সদর উপজেলার দুর্গাপুর উত্তর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক। 

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আবদুল মান্নান জানান, গ্রেপ্তার দুইজন কিলিং মিশনে সরাসরি অংশ নিয়েছিল। হত্যার পর তারা গা-ঢাকা দিতে ভারত সীমান্তবর্তী পানছড়ি উপজেলার লোগাং এলাকায় পালিয়ে যান। পরে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং আমতলী এলাকা থেকে পানছড়ি থানা পুলিশের সহযোগিতায় মামলার দুই নম্বর আসামি আমান উল্লাহ ও তিন নম্বর আসামি আবু সাঈদকে গ্রেপ্তার করে কুমিল্লার ডিবি পুলিশের একটি দল। বাকি আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। 

পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, ইউপি নির্বাচন ও মসজিদ কমিটি নিয়ে আসামিদের সঙ্গে আগে থেকেই বিরোধ ছিল আওয়ামী লীগ নেতা এনামুলের। সর্বশেষ মামলার এক নম্বর আসামি জহিরের ফেনসিডিল সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এই ভিডিও ক্লিপটি এনামুলও শেয়ার করেন। এতে ক্ষুব্ধ হয়ে এনামুলকে হত্যার পরিকল্পনা করে জহির, আমানসহ আরও কয়েকজন।

‘পরিকল্পনা অনুয়ায়ী শুক্রবার দুপুরে কুমিল্লার আদর্শ সদর উপজেলার দুর্গাপুর উত্তর ইউনিয়নের আলেখারচরে জুমার নামাজ শেষে এনামুল বের হলে প্রতিপক্ষের লোকজন এনামুলকে টেনেহিঁচড়ে মসজিদের সামনে নিয়ে যায়। সেখানে দেয়ালের সঙ্গে চেপে ধরে তার গলায় ও ঘাড়ে ছুরিকাঘাত করে। মুমূর্ষু অবস্থায় স্থানীয় মুসল্লিরা তাকে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

এ ঘটনায় শনিবার এনামুলের বাবা আবদুল ওয়াদুদ ১০ জনকে নাম উল্লেখ ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেস বড়ুয়া ও কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা