× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সমকামিতার ফাঁদে ফেলে অপহরণ, মুক্তিপণ না পেয়ে খুন

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ১৬:০৬ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ১৬:২১ পিএম

একটি অপহরণ মামলার তদন্ত করতে গিয়ে উন্মোচন হয় আরেক হত্যা মামলার রহস্য। প্রবা ফটো

একটি অপহরণ মামলার তদন্ত করতে গিয়ে উন্মোচন হয় আরেক হত্যা মামলার রহস্য। প্রবা ফটো

নাটোর সদর উপজেলার আমহাটি এলাকার বাসিন্দা রুবেল উদ্দিন (২৬)। ২০২২ সালের ১১ নভেম্বর হঠাৎ করেই নিখোঁজ হন তিনি। ৪ ডিসেম্বর তার বাবা রুপিজ উদ্দিন সদর থানায় অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে মামলা করেন। দীর্ঘ ছয় মাসেরও বেশি সময় পর শনিবার (২০ মে) রাত ৯টার দিকে রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। নাটোরের রুয়েরভাগ এলাকার একটি কবরস্থানের পাশ থেকে মাটিতে পুঁতে রাখা হয়েছিল মরদেহটি। 

ঢাকার দক্ষিণখান থানায় একটি অপহরণের পর হত্যা মামলার অনুসন্ধান করতে গিয়ে উন্মোচন হয় এই হত্যা রহস্যের। মরদেহ উদ্ধারকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জোবায়ের হাবিব, অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম (প্রশাসন ও অর্থ), অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম (অপস অ্যান্ড ক্রাইম) প্রমুখ উপস্থিত ছিলেন। 

এর আগে অপহরণ মামলায় গ্রেপ্তারকৃত তারেক ও হৃদয়ের তথ্য অনুযায়ী, বুধবার (১৭ মে) সন্ধ্যায় আমির হোসেন নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়। গাজীপুরের শ্রীপুরের দারোগার চালা এলাকার একটি পরিত্যক্ত সেপটিক ট্যাংক থেকে উদ্ধার করা হয় মরদেহটি। গ্রেপ্তারকৃত তারেক হাসান নাটোর সদরের রুয়েরভাগ এলাকার আব্দুল জলিলের ছেলে। আর হৃদয়ের বাড়ি একই উপজেলার ছাতনী এলাকার আমহাটি গ্রামে। 

ডিএমপির দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) রেজিয়া খাতুন জানান, ২০২২ সালের ২৩ ডিসেম্বর দক্ষিণখানের আশকোনার মেডিকেল রোড থেকে নিখোঁজ হন আমির হোসেন। এ ঘটনায় প্রথমে সাধারণ ডায়েরি এবং পরে মুক্তিপণ দাবি করলে গত ১৩ এপ্রিল একটি মামলা করেন ভুক্তভোগীর ভাই বিল্লাল হোসেন। ওই মামলায় সমকামিতার ফাঁদে ফেলে মুক্তিপণ আদায় চক্রের মূল দুই হোতা তারেক আহমেদ ওরফে তারেক হাসান (৩৫) ও হৃদয় আলীকে (২৫) গ্রেপ্তার করা হয়। গত মঙ্গলবার নোয়াখালীর হাতিয়ার সোনাদিয়া মাইজদী এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তাদের। এ ছাড়াও ঢাকার আশপাশ থেকে আশরফুল ইসলাম (২৩), রাসেল সরদার (২৫) ও তৌহিদুল ইসলাম বাবু (৩০) নামের আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। শুনানি শেষে মূলহোতা তারেক ও হৃদয়ের চার দিন এবং বাকি তিনজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার গাজীপুরের  শ্রীপুরের দারোগার চালা এলাকার একটি পরিত্যক্ত সেপটিক ট্যাংক থেকে আমিরের মরদেহ উদ্ধার করা হয়। পরে শনিবার রাতে নাটোর সদর উপজেলার রুয়েরভাগ এলাকা থেকে রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। 

জিজ্ঞাসাবাদে তারেক হাসান ও হৃদয় আলী জানিয়েছে, সমকামিতার ফাঁদে ফেলে আমির হোসেনকে অপহরণের পর মুক্তিপণ দাবি করে তারা। টাকা না পেয়ে আমির হোসেনকে হত্যা করে। অন্য ঘটনায় নাটোরের তেবাড়িয়া ইউনিয়নের রুয়েরভাগ এলাকার রুবেল উদ্দিনকে ফাঁদে ফেলে বাসায় ডেকে নিয়ে যায় তারা। পরে তাকে ঘুমের ট্যাবলেট খাইয়ে শ্বাসরোধে হত্যা করে মরদেহ মাটিতে পুঁতে রাখে। 

ডিবির ওসি মো. আব্দুল মতিন জানান, গত বছরের ১১ নভেম্বর নিখোঁজ হন নাটোরের রুবেল উদ্দিন। পরে তার বাবা অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে সদর থানায় একটি মামলা করেন। 

নাটোর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলি জানান, গত বছরের ডিসেম্বরে করা একটি অপহরণ মামলা ডিবি তদন্ত করছিল। পরে ডিএমপির দক্ষিণখান থানা-পুলিশের সহযোগিতায় ভিকটিম রুবেলের মরদেহের সন্ধান পাওয়া যায়। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা