× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরির ঘটনায় ২ চালক বরখাস্ত

ঈশ্বরদী (পাবনা) প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ১৬:৫২ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ১৬:৫৭ পিএম

সংগৃহীত ফটো

সংগৃহীত ফটো

পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের লোকোমোটিভ ইঞ্জিন থেকে তেল চুরির ঘটনায় দুই চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রবিবার (২১ মে) এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বরখাস্ত হওয়া ট্রেনের দুই চালক হলেন, (এলএম) তারিক আজাদ ও সহকারী চালক (এএলএম) শাহীন রেজা।

এদিকে শনিবার রাত সাড়ে ১২টার দিকে ঈশ্বরদী রেলগেট-সংলগ্ন তিনকোণা পুকুর এলাকায় রেলের লোকোমোটিভ ইঞ্জিন থেকে তেল চুরির সময় রেলওয়ে গোয়েন্দা নিরাপত্তা বাহিনীর সদস্যরা আমিনুল ইসলাম ও আলিফ মিয়া নামে দুজনকে হাতেনাতে আটক করে।

রেলওয়ে গোয়েন্দা নিরাপত্তা বাহিনীর সদস্যরা জানান, রাত সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা থেকে ঈশ্বরদী অভিমুখে লোকোমোটিভ ইঞ্জিনটি আসছিল। ইঞ্জিনটি ঈশ্বরদীর তিনকোণা পুকুর এলাকায় থামিয়ে ইঞ্জিন থেকে তেল চুরির সময় হাতেনাতে দুজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫০ লিটার তেল জব্দ করা হয়।

পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল জানান, অভিযুক্ত চালক তারিক আজাদ ও সহকারী চালক শাহীন রেজাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় পাকশী বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ফুয়েল) গোলাম মোস্তফাকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব জানান, তেল চুরির ঘটনায় আমিনুল ইসলাম ও আলিফ মিয়া নামে দুজনকে জেলহাজতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে জিআরপি থানায় মামলা হয়েছে।

পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, চালক ও সহকারী চালককে বরখাস্ত করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা