× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএসএফের গুলিতে পাথরশ্রমিক আহত

পঞ্চগড় প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ২০:৪৪ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ২১:১৯ পিএম

বিএসএফের গুলিতে পলাশ হোসেন নামে এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। প্রবা ফটো

বিএসএফের গুলিতে পলাশ হোসেন নামে এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। প্রবা ফটো

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় নদী থেকে পাথর তুলতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে পলাশ হোসেন নামে এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। রবিবার (২১ মে) দুপুরে উপজেলার ভজনপুর ইউনিয়নের বগুলহাটি এলাকার করতোয়া নদীতে এ ঘটনা ঘটে। আহত পলাশ হোসেন উপজেলার ভজনপুর ইউনিয়নের বগুলাহাটি গ্রামের আব্দুর রহমানের ছেলে। ঘটনার পরপরই বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে বিএসএফের এমন কর্মকাণ্ডের প্রতিবাদে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে জানা গেছে।

বিজিবি ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে বগুলাহাটি এলাকায় বাংলাদেশ-ভারত সীমান্তের করতোয়া নদীতে স্থানীয় কয়েকজন শ্রমিকের সঙ্গে নুড়ি পাথর সংগ্রহ করছিলেন পলাশ। এ সময় ভারতের গ্রিনগছ-১৯৫ বিএসএফ ব্যাটালিয়নের টহল টিম নদীর পাড়ের চা-বাগান থেকে পাথরশ্রমিকদের লক্ষ্য করে গুলি চালায়। এতে পেটে গুলিবিদ্ধ হয়ে পলাশ পানিতে পড়ে যায়। পরে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

পঞ্চগড় আধুনিক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রাকিবুল হাসান জানান, আহত পাথরশ্রমিকের পেটের বাঁ পাশে একটি ক্ষত পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, তার পেটে গুলি লেগেছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

পঞ্চগড়-১৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল যুবায়েদ হাসান বলেন, ’নদীতে পাথর উত্তোলনের সময় বিএসফের গুলিতে একজন শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন। ঘটনার পরপরই বিএসএফের এমন কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা