× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আ.লীগ-বিএনপি সংর্ষের ঘটনায় দুই মামলা

পটুয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ২১:২৪ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ২১:২৮ পিএম

আ.লীগ-বিএনপি সংর্ষের ঘটনায় দুই মামলা

পটুয়াখালীতে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলায় ৪৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪৯৫ জনকে আসামি করা হয়েছে।

রবিবার (২১ মে) সকালে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন বাদী সদর থানায় ১৬ জনের নাম উল্লেখ করে আরও ২৫০ অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন। অপরদিকে শনিবার (২০ মে)  রাতে জেলা ছাত্রলীগের সহসম্পাদক রায়হান হোসেন বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে আরও ২০০ জন অজ্ঞাত আসামি করে আরেকটি মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান। তিনি বলেন, ‘ঘটনার প্রাথমিক সত্যতা থাকায় আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

মামলার বরাত দিয়ে ওসি মনিরুজ্জামান জানান, যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন মামলায় উল্লেখ করেন, আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে যাওয়ার পথে পটুয়াখালী পৌরসভা চত্বরে শনিবার সকাল ১০টার দিকে বিএনপি নেতাকর্মীরা তাদের মিছিলে হামলা চালায়। এ মামলায় জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটনকে প্রধান আসামি করে ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আরও ২০০-২৫০ জন অজ্ঞাত বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

অপরদিকে জেলা ছাত্রলীগের সহসম্পাদক রায়হান হোসেন মামলায় উল্লেখ করেন, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পটুয়াখালী সরকারি কলেজ থেকে জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশে যাওয়ার পথে কলেজ রোড এলাকায় বিএনপি নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়। এ সময় বাসাবাড়ি ও দোকানপাট ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধন করা হয়। জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মনির হোসেনকে এ মামলায় প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া ১৫০-২০০ বিএনপি নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এ ব্যাপারে জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন জানান, বিএনপির পক্ষ থেকেও আওয়ামী লীগের হামলাকারীদের বিরুদ্ধে পাল্টা মামলা করা হবে। থানায় মামলা না নিলে তারা আদালতের দ্বারস্থ হবেন। 

সরকারের পদত্যাগের দাবিতে শনিবার সকালে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ চলাকালে যুবলীগ ও ছাত্রলীগের হামলায় তা পন্ড হয়ে যায়। এ সময় আশেপাশের বিভিন্ন সড়কে দফায় দফায় ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় জেলা বিএনপি ও জেলা আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করে পরস্পর বিরোধী অভিযোগ করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা