× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহী সিটি নির্বাচন

পদত্যাগ করলেন রাজশাহী সিটির মেয়র

রাজশাহী অফিস

প্রকাশ : ২১ মে ২০২৩ ২২:৫৩ পিএম

রাসিক মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন এএইচএম খারুজ্জামান লিটন। প্রবা ফটো

রাসিক মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন এএইচএম খারুজ্জামান লিটন। প্রবা ফটো

আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে অংশ নিতে মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন এএইচএম খারুজ্জামান লিটন। রবিবার (২১ মে) বিকালে তার পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।

অপর একটি প্রজ্ঞাপনে জানানো হয়, পরবর্তী মেয়র দায়িত্বভার গ্রহণ না করা পর্যন্ত রাসিকের সকল প্রশাসনিক ও অর্থনৈতিক ক্ষমতা প্রতিষ্ঠানটির বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনকে অর্পণ করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাজশাহী সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করার লক্ষ্যে বর্তমান মেয়র এএইচএম খারুজ্জামান লিটন রবিবার (২১ মে) অপরাহ্নে পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

এদিকে অপর একটি প্রজ্ঞাপনে জানানো হয়, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহণের পূর্ব পর্যন্ত সিটি করপোরেশনের সকল প্রশাসনিক ও অর্থনৈতিক ক্ষমতা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে অর্পণ করা হলো। এই আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে।

রবিবার শেষ কর্মদিবস উপলক্ষ্যে রাত সাড়ে ৮টায় নগর ভবনে মেয়র দপ্তর কক্ষে সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিদায়ী সভা করেন খায়রুজ্জামান লিটন। এরপর রাত ৯টায় নগর ভবন থেকে বেরিয়ে যান তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ জুলাই রাসিক নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন। রাসিকের রাজস্ব খাতে প্রায় শতকোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে ২০১৮ সালের ৫ অক্টোবর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। ২১ মে ২০২৩ সালে রাসিকের রাজস্ব খাতের তহবিলে প্রায় ৪০ কোটি টাকা উদ্বৃত্ত রেখে পদত্যাগ করলেন মেয়র লিটন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা