× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পলাতক যুদ্ধাপরাধী গ্রেপ্তার

মানিকগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২২ মে ২০২৩ ২১:৩৯ পিএম

গ্রেপ্তার শেখ আবুল হাসেম। প্রবা ফটো

গ্রেপ্তার শেখ আবুল হাসেম। প্রবা ফটো

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারাধীন মামলায় পলাতক যুদ্ধাপরাধী শেখ আবুল হাসেমকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। তাকে ঈশ্বরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

সোমবার (২২ মে) রাত সাড়ে আটটার দিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪, সিপিসি-৩-এর (মানিকগঞ্জ) কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন।

৯০ বছর বয়সি শেখ আবুল হাসেমের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরনগরে।

লে. কমান্ডার মো. আরিফ হোসেন জানান, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় শেখ আবুল হাসেম ও তার সহযোগীরা ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলায় ইতুলিয়া গ্রামের মুক্তিযোদ্ধাদের হত্যা ও নির্যাতনসহ তাদের বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট, একাধিক নারীকে ধর্ষণ করে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে ২০২১ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, ঢাকা আদালতে একটি মামলা হয়।  

তিনি জানান, গোপণ সংবাদের মাধ্যমে জানতে পারি কয়েকজন পলাতক যুদ্ধাপরাধী আসামি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানা এলাকায় অবস্থান করছে। আজ ভোরে ওই এলাকায় অভিযান চালিয়ে আবুল হাশেমকে গ্রেপ্তার করা হয়। তাকে ঈশ্বরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা