× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাথরঘাটায় বিএনপি নেতা গ্রেপ্তার, খেয়াঘাট-ফেরিঘাটে পুলিশ মোতায়েন

বরগুনা প্রতিবেদক

প্রকাশ : ২৬ মে ২০২৩ ১৮:০৯ পিএম

গ্রেপ্তার বিএনপি নেতা হারুন অর রশিদ হাওলাদার। প্রবা ফটো

গ্রেপ্তার বিএনপি নেতা হারুন অর রশিদ হাওলাদার। প্রবা ফটো

বরগুনার পাথরঘাটা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও চরদুয়ানী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হারুন অর রশিদ হাওলাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (২৫) দিনগত রাতে তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার।

পুলিশ জানিয়েছে, গত বছরের ৪ সেপ্টেম্বর পাথরঘাটার সিঅ্যান্ডবি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষ হয়। ওই ঘটনায় পাথরঘাটা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ৯৯ জনের নাম উল্লেখ করে ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা হয়। এ মামলায় হারুন অর রশিদ হাওলাদারকে আসামি দেখিয়ে চরদুয়ানী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক তার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

তিনি বলেন, আজ শুক্রবার বরগুনায় জেলা বিএনপির সমাবেশ থাকায় পুলিশ বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে। বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশি চালিয়ে আতঙ্ক ছড়িয়ে জেলা সমাবেশে যেতে নিষেধ করেছে।

চৌধুরী মোহাম্মদ ফারুক বলেন, সকালে থেকে পাথরঘাটা খেয়াঘাট ও ফেরিঘাট এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। যেসব নেতাকর্মী জেলা বিএনপির সমাবেশে যাচ্ছে তাদের তালিকা তৈরি করছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, শহরের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ কাউকে হয়রানি করছে না। তবে বিভিন্ন মামলায় আসামিদের ধরতে অভিযান চলমান আছে। হারুন অর রশিদ হাওলাদার মামলার আসামি হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে জেলা সমাবেশকে কেন্দ্র করে আমতলী উপজেলা থেকে পাঁচ শতাধিক নেতাকর্মী বরগুনার উদ্দেশে আমতলী ফেরিঘাটে গেলে পুলিশ তাদের বাধা দেয় বলে অভিযোগ করেন আমতলী উপজেলা বিএনপির সদস্যসচিব তুহিন মৃধা।

তিনি বলেন, নেতাকর্মী নিয়ে পায়রা ঘাটে আসামাত্র পুলিশ খেয়া চলাচল বন্ধ করে দেয়। এরপর নেতাকর্মীদের নিয়ে ফিরে যাই। আমি অন্য মাধ্যমে বরগুনায় এসেছি।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান। তিনি বলেন, তারা মিথ্যা অভিযোগ দিয়ে আসছেন। এটিও মিথ্যা অভিযোগ।

একইভাবে তালতলী ও বেতাগী উপজেলা থেকে বিএনপির নেতাকর্মীদের আসতে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মোল্লা। 

তিনি বলেন, সমাবেশ উপলক্ষে সকাল থেকে জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বারগুলোতে বিএনপির নেতাকর্মীদের প্রবেশে বাধা দিচ্ছে পুলিশ। নৌপথে খেয়া পারাপার বন্ধ করে দেওয়া হয়েছে। বামনায় নেতাকর্মীদের ট্রলার ছাড়তে দেওয়া হয়নি। পাথরঘাটা থেকে আসার সময় একটি লঞ্চ আটকে দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা