× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকার আপোষে ক্ষমতা ছাড়বে না, গণঅভ্যুত্থান ঘটাতে হবে : খন্দকার মোশারফ

বগুড়া অফিস

প্রকাশ : ২৬ মে ২০২৩ ২২:১৫ পিএম

সরকার আপোষে ক্ষমতা ছাড়বে না, গণঅভ্যুত্থান ঘটাতে হবে : খন্দকার মোশারফ

এই সরকার আপোষে ক্ষমতা ছাড়বে না, গণঅভ্যুত্থানের মাধ্যমে পতন ঘটাতে হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন।

তিনি বলেন, সরকার পতনের জন্য বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

শুক্রবার (২৬ মে) বিকালে বগুড়া জেলা বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে সমাবেশটি হয়।

সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা।

বর্তমান সরকারকে ‘গায়ের জোরে’র সরকার আখ্যা দিয়ে খন্দকার মোশারফ হোসেন বলেন, শেখ হাসিনার কথা কেউ বিশ্বাস করে না। এজন্য বিদেশে গিয়েও তাকে দেশে সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিতে হয়েছে। কিন্তু তার সে কথাও কেউ বিশ্বাস করছে না। এমনকি জাপান, আমেরিকা এবং বিলেতে গিয়ে তিনি প্রত্যাখ্যাত হয়েছেন।

আমেরিকার নতুন ভিসা নীতির কথা উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমেরিকা এর আগেও র‌্যাবের উপর নিষেধাজ্ঞা দিয়েছে। এবার সুষ্ঠু ভোট না হলে ভিসা দিবে না বলে জানিয়েছে। এটা দেশের জন্য লজ্জার। 

তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় যায় তখনই দেশের গণতন্ত্র এবং অর্থনীতিকে ধ্বংস করে। সমাজতন্ত্রের কথা বলে স্বাধীনতার পর তারা বাকশাল কায়েমের মাধ্যমে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিল। তাদের লুটপাটের কারণে দেশে দুর্ভিক্ষের সৃষ্টি হয়েছিল। গত ১৪ বছরেও তারা দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। তাদের লুটপাটের কারণে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ঘটেছে। এতে মানুষের মধ্যে হতাশা দেখা দিয়েছে।

খন্দকার মোশাররফ হোসেন নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

সমাবেশে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, আগামীতে বিএনপি সরকার গঠন করলে তারেক রহমান হবেন প্রধানমন্ত্রী এবং ড. খন্দকার মোশারফ হোসেন হবেন রাষ্ট্রপতি।

জনসমাবেশে বিএনপি চেয়াপার্সনের উপদেষ্টা একেএম মাহবুবুর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৬ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-১ আসনের সাবেক সংসদ সদস্য কাজী রফিকুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন বক্তৃতা করেন।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে বিপুল সংখ্যক পুলিশকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। সমাবেশ স্থলের পাশে শহরের জিরো পয়েন্ট সাতমাথায় মুজিব মঞ্চের কাছে ছাত্রলীগের কিছু নেতাকর্মীকেও অবস্থান নিতে দেখা যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা