× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নারী-শিশুসহ ১৮ রোহিঙ্গা উদ্ধার, পাঁচ পাচারকারী আটক

কক্সবাজার অফিস

প্রকাশ : ২৭ মে ২০২৩ ০৯:৪০ এএম

আপডেট : ২৭ মে ২০২৩ ১০:৫০ এএম

নারী-শিশুসহ ১৮ রোহিঙ্গা উদ্ধার, পাঁচ পাচারকারী আটক

কক্সবাজারের টেকনাফে একটি বাড়ি থেকে সাগরপথে অবৈধভাবে পাচারের জন্য জড়ো করা ১৮ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় মানব পাচারকারী চক্রের পাঁচ সদস্যকেও আটক করা হয়েছে।

শুক্রবার (২৬ মে) রাত সাড়ে ১১টার দিকে টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাইট্যংপাড়ার আমিন শরীফের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

টেকনাফ থানার ওসি মো. আবদুল হালিম প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক পাচারকারী চক্রের সদস্যরা হলেন টেকনাফ সদরের বড়ইতলী এলাকার মোহাম্মদ শাহের ছেলে দ্বীন ইসলাম, একই এলাকার মোহাম্মদ আলীর ছেলে মো. ইউনুছ, নাইট্যংপাড়ার মো. জাহিদ, মো. হাশেমের ছেলে মো. জামাল ও আমিন শরীফের স্ত্রী হাজেরা খাতুন।

উদ্ধার ১৮ রোহিঙ্গার মধ্যে পাঁচজন নারী, ছয়জন পুরুষ ও সাত শিশু রয়েছে। তারা সবাই মিয়ানমারের মংডু শহরের আশপাশের বাসিন্দা; যাদের নাফ নদ দিয়ে অনুপ্রবেশ করে এনে জড়ো করা হয়।

টেকনাফ থানার ওসি বলেন, ‘মিয়ানমার থেকে ওই ১৮ রোহিঙ্গাকে বাংলাদেশে ৮ হাজার টাকার বিনিময়ে অনুপ্রবেশ করে আনা হয়। এরপর তাদের সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচার করা হতো। পুলিশ খবর পেয়ে অভিযান চালায়।

আটক পাঁচজনের বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা করে আদালতে পাঠানো হবে। একই সঙ্গে উদ্ধার হওয়া ভিকটিমদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা করে আদালতে পাঠানো হবে। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা