× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার মতবিনিময় সভায় এমপি মোরশেদের কুশপুত্তলিকা দাহ

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুন ২০২৩ ২০:৩৬ পিএম

নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলমের কুশপত্তলিকা দাহ করেছে স্থানীয় আওয়ামী লীগের একাংশ। প্রবা ফটো

নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলমের কুশপত্তলিকা দাহ করেছে স্থানীয় আওয়ামী লীগের একাংশ। প্রবা ফটো

অবাঞ্চিত ঘোষণার পর এবার নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনের সংসদ সদস্য মোরশেদ আলমের কুশপত্তলিকা পোড়ানো হয়েছে। তার বিরুদ্ধে সংগঠনবিরোধী কার্যক্রমসহ নানা অনিয়মের অভিযোগ নিয়ে সেনবাগ উপজেলা আওয়ামী লীগের পাল্টাপাল্টি অবস্থানের মধ্যে এই ঘটনা ঘটল।

শনিবার (৩ জুন) দুপুরে সেনবাগ উপজেলার অর্জনতলা ইউনিয়নে আয়োজিত মতবিনিময় সভা চলাকালে এমপি মোরশেদের কুশপত্তলিকা পোড়ানো হয়। ‘আগামী সংসদ নির্বাচন উপলক্ষে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে মতবিনিময় সভা’ শিরোনামে এটির আয়োজন করে উপজেলা আওয়ামী লীগের একাংশ।

সভামঞ্চে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শিহাব উদ্দিন শিহাব, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড. জামাল উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আতাউর রহমান ভুইয়া, সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র আবু জাফর টিপু, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাফর আহমেদ চৌধুরী।

এ সময় দর্শকসারিতে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা এমপি মোরশেদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

সভায় বক্তব্যে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড. জামাল উদ্দিন আহমেদ বলেন, ‘এমপি মোরশেদ দলের বদনাম সৃষ্টি করেছেন। দলের প্রতীকে সংসদ সদস্য হয়ে দুর্নীতির মাত্রা ছাড়িয়ে গেছেন। তার পরিবারের সদস্যদের বিভিন্ন স্কুল-কলেজের সভাপতি বানিয়ে দুর্নীতির সাম্রাজ্য গড়ে তোলা হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগসহ দলের বিভিন্ন পর্যায়ে টাকার বিনিময়ে তিনি পদবাণিজ্য করেছেন। এখন তিনি তদবির শুরু করেছেন। এমন এমপিকে তৃণমূল আওয়ামী লীগ চায় না।’

জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আতাউর রহমান ভুইয়া মানিক বলেন, ‘অনেকেই বলেন, গত পাঁচ বছর কোথায় ছিলাম? তাদের বলতে চাই, আপনাদের খোঁজখবর রাখতে একজন প্রতিনিধি (এমপি) বানিয়েছিলাম। যিনি আপনাদের খোঁজ রাখবেন, আপনাদের সেবা দেবেন। কিন্তু তিনি কেন আপনাদের পাশে দাঁড়াননি?’

তিনি বলেন, ‘অনেকে বলছেন দল ক্ষমতায়, তবু নেতাকর্মীদের নামে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। থানায় নিয়ে আটকে রাখা হচ্ছে। এর বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। তৃণমূল আওয়মী লীগ সবাইকে নিয়ে থানা ঘেরাও করবে। নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো রকম অন্যায়-অত্যাচার চলবে না।’

নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম বর্তমানে সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। গত ১৩ মে সেনবাগ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের একাংশ আয়োজিত মতবিনিময় সভা শেষে মোরশেদ আলমকে অবাঞ্চিত ঘোষণা করা হয়। ওই ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর টিপু।

অবাঞ্চিত ঘোষণার দুইদিন পর এর প্রতিবাদে ১৫ মে সংবাদ সম্মেলন করেন সেনবাগ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের আরেকাংশ। সেখানে লিখিত বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ডমুরুয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত হোসেন ওরফে কানন। বিভিন্ন প্রশ্নের জবাব দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির, সেনবাগ পৌরসভার মেয়র আবু নাছের। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল গনি, সেনবাগ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবু আব্বাস চৌধুরী, মো. কামাল উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা