× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নগর ভবন থেকে পাইপ পড়ে সেনাসদস্যের মৃত্যু

সিসিকের প্রধান প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে মামলা

সিলেট অফিস

প্রকাশ : ০৪ জুন ২০২৩ ১৬:২৫ পিএম

আপডেট : ০৪ জুন ২০২৩ ১৬:৪৫ পিএম

সিসিকের প্রধান প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে মামলা

নগর ভবনের ছাদ থেকে লোহার পাইপ পড়ে সেনাসদস্যের মৃত্যুর ঘটনায় সিলেট সিটি করপোরেশনের (সিসিক) প্রধান প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার (৩ জুন) রাতে সেনাবাহিনীর পক্ষে মহানগর পুলিশের কোতোয়ালি থানায় মামলা হয়। নির্মাণকাজে অবহেলাজনিত কারণে মৃত্যুর অভিযোগে মামলা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।

ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, ’মামলায় পাঁচজনের নাম উল্লেখ করে সাতজনকে আসামি করা হয়েছে। আসামিরা হলেন, সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কোংয়ের সাইড ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, প্রতিষ্ঠানের মালিক মো. জামাল উদ্দিন ও ক্রেনচালক মো. সাদেক। এ ছাড়া ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ও ঠিকাদারকেও আসামি করা হয়েছে।

শনিবার দুপুরে নগরীর বন্দরবাজার এলাকায় সিসিকের মালিকানাধীন সিটি সুপার মার্কেটের নিচতলা দিয়ে হেঁটে যাওয়ার সময় পাশের নগর ভবনের ছাদ থেকে পাইপ মাথায় পড়ে ঘটনাস্থলেই মো. দেলোয়ার হোসেন নামে এক সেনাসদস্যের মর্মান্তিক মৃত্যু হয়। তিনি ল্যান্স করপোরাল হিসেবে সিলেট ক্যান্টনমেন্টের ৫০ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টে কর্মরত ছিলেন। দেলোয়ার হোসেনের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার জগিরগোফার রায়পুর গ্রামে।

সিসিকের তদন্ত কমিটি পুনর্গঠন

এই ঘটনার পর সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান প্রকৌশলীকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। এই কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছিল। তবে শনিবার রাতে করা মামলায় প্রধান প্রকৌশলীকে প্রধান আসামি করার পর তদন্ত কমিটি পুনর্গঠন করা হয়েছে।

রবিবার সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ জানিয়েছেন, অনিবার্য কারণে পুনর্গঠিত তদন্ত কমিটির প্রধানের দায়িত্ব সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মোহাম্মদ বদরুল হককে দেওয়া হয়েছে।

পুনর্গঠিত তদন্ত কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন, সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো. মতিউর রহমান খান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, গণপূর্ত অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও নির্বাহী প্রকৌশলী (সিভিল) রাজ উদ্দিন খান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা