× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পার্বত্য অঞ্চলে উন্নয়নের সোপান শান্তিচুক্তি : বীর বাহাদুর

বান্দরবান প্রতিবেদক

প্রকাশ : ১০ জুন ২০২৩ ১৬:৩৬ পিএম

আপডেট : ১০ জুন ২০২৩ ১৭:৩৫ পিএম

বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন। প্রবা ফটো

বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন। প্রবা ফটো

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, অবহেলিত পার্বত্য অঞ্চলে উন্নয়নের সোপান হচ্ছে শান্তিচুক্তি। এই চুক্তি হয়েছে বলেই পার্বত্য অঞ্চলে যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়ন হয়েছে। 

শনিবার (১০ জুন) সকাল ১১টায় অরুন সারকী টাউন হলে বান্দরবান জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। 

মন্ত্রী বলেন, শান্তিচুক্তির আগে জেলা সদর থেকে থানচি উপজেলায় যেতে সময় লাগত চারদিন। ফিরে আসতে সময় লাগত তিনদিন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় বান্দরবান জেলায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। রাস্তাঘাট, ব্রিজ, কার্লভাট, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ অবকাঠামো উন্নয়ন হয়েছে। আগে যেখানে জেলায় মাত্র দুটি কলেজ ছিল বর্তমানে ১৪টি কলেজ করা হয়েছে। আগামীতে আরও হবে। 

তিনি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে জয়যুক্ত করে ৩০০ নম্বর আসনটি শেখ হাসিনাকে ৭ম বারের মতো উপহার দেওয়া হবে। 

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে এলে প্রতিবারই দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়। আওয়ামী লীগের সব নেতাকর্মী এবং মুক্তিযুদ্ধের চেতনার অধিকারী সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে হবে। আবারও দ্বাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগ সরকার গঠন করে ষড়যন্ত্রকারীদের সমুচিত জবাব দিতে হবে। 

বান্দরবান জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সিং থোয়াই মারমার সঞ্চালনায় জেলা শাখার সভাপতি সাদেক হোসেন চৌধুরী সম্মেলনে সভাপতিত্ব করেন। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। 

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈ হ্লা, সহসভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া, অজিত কান্তি দাশ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ড. জমির উদ্দিন সিকদার, যুগ্নসাধারণ সম্পাদক একেএম আজিম, সাংগঠনিক সম্পাদক -নাফিউল করিম নাফা, পানি সম্পদ বিষয়ক সম্পাদক -রাহুল বড়ুয়া প্রমুখ। অনুষ্টানে জেলার ৭টি উপজেলা,২টি পৌরসভা,৩৪টি ইউনিয়ন থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে হাজারও নেতাকর্মী অংশগ্রহণ করেন। 

দ্বিতীয় অধিবেশনে বান্দরবান জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মং ওয়াই চিং মারমাকে সভাপতি ও ফারুক আহমেদ ফাহিমকে সাধারণ সম্পাদক করে নতুন জেলা কমিটি ঘোষণা করা হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা