× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নরওয়ের রাষ্ট্রদূতের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

টেকনাফ (কক্সবাজার) প্রতিবেদক

প্রকাশ : ২২ জুন ২০২৩ ২২:২০ পিএম

নরওয়ের রাষ্ট্রদূত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। প্রবা ফটো

নরওয়ের রাষ্ট্রদূত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। প্রবা ফটো

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার-ভেন্ডসেন। বৃহস্পতিবার (২২ জুন) সকালে তিনি এ ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় তিনি দাতা সংস্থা ইউএনএইচসিআর-আইওএম ও ডব্লিউএফপির বিভিন্ন কার্যক্রম পরিদর্শনসহ রোহিঙ্গা প্রতিনিধিদের সাথে কথা বলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের শালবাগান ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ তানভীর আহমেদ। তিনি জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার- ভেন্ডসেন নেতৃত্বে একটি প্রতিনিধিদল ক্যাম্পে আসেন। এ সময় তারা দাতা সংস্থার বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন, পরে রোহিঙ্গা প্রতিনিধিদের সাথে কথা বলেন। বিকাল ৩টার দিকে তারা কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন।

তিনি আরও জানান, প্রতিনিধিদল নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের পি ব্লকের একটি স্লোলার মিনিগার্ড, ২৬ নম্বর ক্যাম্পের ই/০৪ ব্লকে এনআরসি অফিসসহ লেদা ক্যাম্প ঘুরে দেখেন। হ্নীলা স্টেশনে বাঁশের তৈরি বিভিন্ন স্টোর ও প্রক্রিয়াজাতকরণ স্থান সরজমিনে পর্যবেক্ষণ করেন। প্রজেক্ট সম্পর্কে কর্তব্যরত কর্মকর্তারা তাদের ব্রিফিং করেন। পরবর্তীতে তারা রোহিঙ্গা প্রতিনিধিদের সাথে কথা বলেন।

ক্যাম্পের কমিউনিটি নেতা (হেড মাঝি) বজলুল ইসলাম জানান, নরওয়ের রাষ্ট্রদূতের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আমাদের সাথে কথা বলেছে। তাদেরকে জানাই দাতা সংস্থাগুলো দিন দিন খাদ্যসামগ্রী কমিয়ে ফেলছে। ফলে ক্যাম্পে অপরাধ বাড়ছে। দাতা সংস্থা পরিচালিত ক্যাম্পের স্কুলগুলোতে শিক্ষক বাড়ানোসহ আমাদের জন্মভুমি মিয়ানমারের আরকান রাজ্য ফেরত যাওয়ার কাথা জানাই। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা