× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দায়িত্ব নিতে অপেক্ষা করতে হবে বরিশাল ও সিলেটের মেয়রকে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ জুলাই ২০২৩ ২১:০৬ পিএম

আপডেট : ০২ জুলাই ২০২৩ ২১:১২ পিএম

বামে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এবং ডানে মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন। ছবি : সংগৃহীত

বামে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এবং ডানে মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন। ছবি : সংগৃহীত

দেশের পাঁচটি সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ সোমবার (৩ জুলাই) অনুষ্ঠিত হবে। রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়রদের এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করাবেন। এদিকে শপথ নিলেও এখনোই দায়িত্ব পালন করতে পারবেন না বরিশাল ও সিলেটের মেয়র। দায়িত্ব নিতে অপেক্ষা করতে হবে তাদের। স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। 

সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে রাজশাহী সিটি করপোরেশনে এএইচএম খায়রুজ্জামান লিটন, খুলনায় তালুকদার আবদুল খালেক, বরিশালে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, সিলেটে আনোয়ারুজ্জামান চৌধুরী ও গাজীপুরে জায়েদা খাতুন জয়লাভ করেন। তাদের শপথ অনুষ্ঠানের আয়োজন করেছে স্থানীয় সরকার বিভাগ। 

এদিকে শপথ নিলেও এখনোই দায়িত্ব পালন করতে পারবেন না বরিশাল ও সিলেটের মেয়র। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বর্তমান মেয়াদে দায়িত্ব নিয়েছিলেন ২০১৮ সালের ৮ অক্টোবর। সে হিসাবে আগামী ৭ অক্টোবর তার মেয়াদ শেষ হচ্ছে। এরপর আনোয়ারুজ্জামান চৌধুরী মেয়রের চেয়ারে বসতে পারবেন। বরিশাল সিটি করপোরেশনের বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ২০১৮ সালের ২৩ অক্টোবর থেকে দায়িত্ব পালন শুরু করেন। সে হিসাবে আগামী ২২ অক্টোবর তার মেয়াদ শেষ হবে। মেয়রের চেয়ারে বসার জন্য নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে সে পর্যন্ত অপেক্ষা করতে হবে। গাজীপুরে ভারপ্রাপ্ত মেয়র থাকায় জায়েদা খাতুনের দায়িত্ব গ্রহণে অপেক্ষা করার কোনো কারণ নেই। শপথ নেওয়ার পরই তিনি দায়িত্ব পালন করতে পারবেন। খুলনা ও রাজশাহীর মেয়র পুনরায় নির্বাচিত হওয়ায় তাদের ক্ষেত্রে দায়িত্ব হস্তান্তরের আনুষ্ঠানিকতা নেই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা