× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহীতে জমি নিয়ে সংঘর্ষে তিনজন নিহত

রাজশাহী অফিস

প্রকাশ : ১০ জুলাই ২০২৩ ১৩:০৮ পিএম

আপডেট : ১০ জুলাই ২০২৩ ১৪:৪২ পিএম

রাজশাহী মেডিকেলে নিহতের স্বজনদের আহাজারি। প্রবা ফটো

রাজশাহী মেডিকেলে নিহতের স্বজনদের আহাজারি। প্রবা ফটো

রাজশাহীর গোদাগাড়ীতে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে দুই ভাইসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় দুই পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৬ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম।

ওসি জানান, সোমবার (১০ জুলাই) সকালে গোদাগাড়ী উপজেলার কাঁকনহাটের একটি গ্রামে এই সংঘর্ষ ঘটে। সেখানে ১৪থেকে ১৫ বিঘা জমি আশিক চাঁদ এবং সেলিম রেজা নিজেদের বলে দাবি করে আসছিলেন। ওই জমি দখল নিয়ে সংঘর্ষের ঘটনায় তিন জন নিহত হয়েছেন। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংঘর্ষে নিহতরা হলেন দুই ভাই নাইমুল ইসলাম ও মেহের আলী এবং সোহেল রানা। তাদের মধ্যে নাইমুল ও মেহের আলীর বাড়ি গোদাগাড়ীর বড়গাছি এলাকায়। আর সোহেল রানার বাড়ি সদর উপজেলার রাজপাড়া থানায়।  

রাজশাহী মেডিকেলে ভর্তি ৬ জন হলেন ইউনুস, মো. আমু, মো. রায়হান, মো. মনিরুল, মো. সোলেমান এবং রজব আলী। 

হামলার শিকার সেলিম রেজার পক্ষের মো. নাজির বলেন, পাকড়ি ইউনিয়নের কান্দোড়িয়া গ্রামের প্রায় ১৫ বিঘা একটি জমি নিয়ে পূর্বশত্রুতার জেরে এই সংঘর্ষ। জমির কাগকপত্র সবই সেলিম রেজাদের পক্ষে। হঠাৎ ওই জমি নিজেদের বলে দাবি করছেন আশিক চাঁদ। সকাল সাড়ে ৮ টার দিকে ধান লাগাতে ওই জমিতে কাজ করছিল তিনজন। এসময় জালাল, হায়দার, জামালসহ ৪০ থেকে ৫০ জনের একটি দল এসে অতর্কিত তাদের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। ওখানেই মারা যায় দুই জন। হাসপাতালে নিয়ে আনলে মেহের আলীও মারা যান। চিকিৎসাধীন ৫ জনের অবস্থাও আশঙ্কাজনক।

কাঁকটহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ আছর আলী জানান, স্থানীয় আশিক চাঁদ এবং সেলিম রেজা পক্ষের মধ্যে জমির সিএস রেকর্ড নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। সকালে সেই দ্বন্দ্ব সংঘর্ষে রূপ নেয়। তারপরই হতাহতের এই ঘটনা ঘটে। মারা যাওয়া তিনজনই সেলিম রেজা পক্ষের। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা