× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ-গুলি, বাড়ি ও অফিস ভাঙচুর

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২ ১৭:১০ পিএম

আপডেট : ০২ অক্টোবর ২০২২ ২০:০৯ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুপক্ষের সংঘর্ষের জেরে উপজেলা ভাইস চেয়ারম্যানের অফিস ভাঙচুর করা হয়। ছবি : প্রবা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুপক্ষের সংঘর্ষের জেরে উপজেলা ভাইস চেয়ারম্যানের অফিস ভাঙচুর করা হয়। ছবি : প্রবা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের সদস্যের অনুসারীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলি হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন দুজন। ঘটনার জেরে একপক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা ও ভাঙচুর করেছে। 

শনিবার (১ অক্টোবর) রাতে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মীরকুটিরছেও এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে। তারা হলেনকিশোরগঞ্জের কুলিয়ারচর থানার সয়সতী এলাকার ইসমাইল, করিমগঞ্জ উপজেলার কান্দারকামাটিয়া এলাকার রাকিব ও শরিয়তপুরের জাজিরা থানার সেনেরচর এলাকার সোহাগ মিয়া। গ্রেপ্তার তিনজন রূপগঞ্জের কর্ণগোপ ও নাগেরবাগ এলাকায় বসবাস করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারসহ বিভিন্ন বিষয় নিয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেলসহ তার লোকজনের সঙ্গে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য তাওলাদ হোসেনের বিরোধ চলছিল। শনিবার রাতে ব্যাটারিচালিত অটোরিকশায় গোলাকান্দাইল নাগেরবাগ এলাকায় ফিরছিলেন কয়েকজন যুবক। এ সময় একটি ফিলিং স্টেশন থেকে তেল নিয়ে মোটরসাইকেল এবং প্রাইভেট কারে নিজ এলাকা মাছিমপুরে ফিরছিলেন তাওলাদ গ্রুপের শাকিল ও সোলাইমান। কর্ণগোপ এলাকায় পৌঁছামাত্র ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এতে উভয়পক্ষের লোকজন আহত হয়। এ নিয়ে ব্যাটারিচালিত অটোরিকশায় থাকা যুবকদের সঙ্গে মোটরসাইকেল আরোহী শাকিলের তর্কবিতর্ক ও হাতাহাতি হয়। এক পর্যায়ে শাকিলকে ছুরিকাঘাত করে ওই যুবকরা। এ ছাড়া শাকিলদের সঙ্গে থাকা প্রাইভেট কারও ভাঙচুর করা হয়। 

শাকিলকে ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেলের লোকজন কুপিয়ে গুরুতর আহত করেছেএমন খবরে উত্তেজিত হয়ে তাওলাদের লোকজন ভাইস চেয়ারম্যানের লোকজনের বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালায়। এতে উভয়পক্ষের মাঝে ধাওয়া পাল্টা-ধাওয়া, সংঘর্ষ ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।  এসময় বেশ কয়েক রাউন্ড গুলি করা হয়। মাছিমপুর, মীরকুটিরছেও, পাড়াইন, নার্সিংগলসহ আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পাড়াইন এলাকার ইসমাইল হোসেনের ছেলে রবিনকেও কুপিয়ে জখম করা হয়। উভয়পক্ষে গুরুতর আহত শাকিল ও রবিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল বলেন, ঘটনার সূত্রপাত অন্য এলাকার লোকজনের সঙ্গে। সেখানে আমার কোনো লোক ছিলো না। পূর্বপরিকল্পিতভাবে আমার অফিসসহ আমার লোকজনের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে এবং কুপিয়ে আহত করেছে। গুলি করে আতঙ্কের সৃষ্টি করা হয়। 

অভিযোগ করে তাওলাদ হোসেন বলেন, যেই প্রাইভেটকারটি ভাঙচুর করা হয়েছে সেই প্রাইভেটকারে আমার থাকার কথা ছিল। পরিকল্পিতভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায় ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেলের লোকজন। গাড়িতে না থাকায় প্রাণে বেঁচে যাই। আমি স্থানীয় একজন জনপ্রতিনিধি হিসেবে এলাকার শান্তি চাই। 

রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, আহত শাকিলের মা রেহানা বেগম বাদী হয়ে একটি অভিযোগ দিয়েছেন। আমরা সে অভিযোগটি মামলা হিসেবে নিয়েছি। এখন পর্যন্ত আরেক পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে সে ব্যপারেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেপ্তার ৩ জনকে আদালতে পাঠানো হয়েছে। 

প্রবা/আরএম/টিই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা