× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সেই কালো পোপা মাছটি ৭ লাখ ৮০ হাজার টাকায় বিক্রি

কক্সবাজার অফিস

প্রকাশ : ১৫ জুলাই ২০২৩ ১৩:৪৭ পিএম

আপডেট : ১৫ জুলাই ২০২৩ ১৫:২৭ পিএম

সেই কালো পোপা মাছটি ৭ লাখ ৮০ হাজার টাকায় বিক্রি

কক্সবাজারের টেকনাফে জেলেদের জালে ধরা পড়া ৩০ কেজি ওজনের কালো পোপা মাছটি অবশেষে ৭ লাখ ৮০ টাকায় বিক্রি হয়েছে। 

টেকনাফের শামলাপুরের মৎস্য ব্যবসায়ী ইউনুছ মেম্বারের কাছ থেকে ৭ লাখ ৮০ হাজার টাকায় মাছটি কিনে নেন কক্সবাজার শহরের ৬ নম্বর ঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী শামীম আহমেদ মনু। 

শনিবার (১৫ জুলাই) দুপুরে কক্সবাজার শহরের নতুন ফিশারীপাড়া এলাকার মেসার্স ই.এ. এন্টারপ্রাইজের পরিচালক ইছহাক সওদাগর প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, প্রথমে ট্রলার মালিকের কাছ থেকে ৩০ কেজি ওজনের কালো পোপা মাছটি ৪ লাখ টাকায় কিনে নেন টেকনাফের সাবরাং এলাকার মৎস্য ব্যবসায়ী ফারুক। এরপর তার থেকে মাছটি ৬ লাখ ২০ হাজার টাকায় কিনে নেন টেকনাফের শামলাপুরের মৎস্য ব্যবসায়ী ইউনুচ মেম্বার। সবশেষ মাছটি দরদাম করে ইউনুচ মেম্বারের কাছ থেকে ৭ লাখ ৮০ হাজার টাকায় কিনে নেন কক্সবাজার শহরের ৬ নম্বর ঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী শামীম আহমেদ মনু। 

ইছহাক সওদাগর বলেন, শুক্রবার সন্ধ্যায় মাছটি কক্সবাজারে আনার পর প্রতি কেজি ৯০০ টাকা দরে বিক্রি হয়েছে। আর কালো পোপা মাছটির বায়ুথলিটি ৭ লাখ ৮০ হাজার টাকায় বিক্রি হয়েছে। 

এর আগে শুক্রবার ভোরে কক্সবাজারের টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের হাবিবপাড়ার বাসিন্দা সৈয়দ আহমদের জালে ধরা পড়ে ৩০ কেজি ওজনের কালো পোপা মাছটি। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে ট্রলারটি সাবরাং ইউনিয়নের বাহারছড়া ঘাটে এসে পৌঁছালে মাছটি দেখতে লোকজন ভিড় করেন। সেখানে মাছটির দাম হাঁকানো হয় সাড়ে ৭ লাখ টাকা। 

পুরুষ প্রজাতির কালো পোপা মাছের বায়ুথলি মোটা ও বড় হয়। পোপা মাছের বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্যাল সুতা তৈরি করা যায় বলে বিভিন্ন দেশে এই মাছের প্রচুর চাহিদা রয়েছে। এ কারণে পুরুষ কালো পোপা মাছের দাম এত বেশি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা