× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পিরোজপুরে পদযাত্রায় পুলিশ-বিএনপির সংঘর্ষে ওসিসহ আহত ৩৪, আটক ১০

পিরোজপুর প্রতিবেদক

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩ ১৯:২৯ পিএম

আপডেট : ১৮ জুলাই ২০২৩ ২২:১৬ পিএম

পিরোজপুরে পদযাত্রায় বিএনপির নেতাকর্মীরা। প্রবা ফটো

পিরোজপুরে পদযাত্রায় বিএনপির নেতাকর্মীরা। প্রবা ফটো

পিরোজপুরে বিএনপির পদযাত্রায় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় সাংবাদিক, পুলিশ ও বিএনপির নেতাকর্মীসহ অন্তত ৩৪ জন আহত হয়েছেন। 

মঙ্গলবার (১৮ জুলাই) শহরের জেলা স্টেডিয়ামের সামনে এ সংঘর্ষ  হয়। এ সংঘর্ষে সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৯ পুলিশ সদস্য ও সময় টিভির ক্যামরাপার্সন মাহমুদ হাসান আহত হন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১১টায় বিএনপি নেতাকর্মীরা শহরের জেলা স্টেডিয়ামের সামনে পদযাত্রার জন্য জড়ো হয়। সেখান থেকে হুলারহাট অভিমুখে যাত্রা করে ফায়ার সার্ভিস অফিসের সামনে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা রাস্তায় বসে পড়ে সমাবেশ করতে থাকে। সমাবেশে আহ্বায়ক আলমগীর হোসেন, সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, আব্দুস সালাম বাতেন ও শেখ রিয়াজ আহম্মেদ রানা বক্তব্য দেওয়া শেষ হলেই পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাকবিতণ্ডা একপর্যায়ে হাতাহাতি হয়। পরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটে। 

জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন অভিযোগ করে বলেন, পুলিশ তাদের ব্যানার ফেস্টুন ছিনিয়ে নেয়। নেতাকর্মীদেরকে বাধা দেয় এবং লাঠিসোটা দিয়ে আঘাত করলে অন্তত ২৫ জন নেতাকর্মী আহত হন। এদের মধ্যে রাহাত সেখ, জাকির হোসেন ও মনির হোসেনকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে তিনি জানান। অন্যদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা চলছে। 

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির হোসেন বলেন, আমিসহ ৯ পুলিশ সদস্য আহত  হয়েছি। দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ১০ জনকে আটক করা হয়েছে।  এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা