× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দিনাজপুরে শিশু পার্কে অনুমোদনহীন মেলা বন্ধের নির্দেশ দিলেন ইউএনও

খানসামা (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ২২ জুলাই ২০২৩ ০০:৪১ এএম

আপডেট : ২২ জুলাই ২০২৩ ১৭:২১ পিএম

 শিশু পার্কের মধ্যে অনুমোদনহীন শিশু মেলা। প্রবা ফটো

শিশু পার্কের মধ্যে অনুমোদনহীন শিশু মেলা। প্রবা ফটো

দিনাজপুরের খানসামা উপজেলায় শিশু পার্কের মধ্যে অনুমোদনহীন শিশু মেলা বন্ধের নির্দেশ দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। শুক্রবার (২১ জুলাই) রাত ৮টার দিকে সরেজমিনে পরিদর্শন করে এই নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাজ উদ্দিন। এই সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান, থানা পুলিশ সদস্য ও আয়োজকরা। 

স্থানীয়রা জানান, গত ৯ জুলাই বিকালে এই শিশু পার্কের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা। 

খোঁজ নিয়ে জানা যায়, শিশু পার্ক উদ্বোধনের দিন থেকেই পার্কের ভেতরে প্রায় ২০-২৫টি দোকান, বিভিন্ন প্রকার রাইডস বসানো হয়েছে। এই দোকানগুলো টাকার বিনিময় বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় সরেজমিনে দেখা যায়, শিশু পার্কের প্রবেশ পথের সামনের সড়কে অটোরিকশা ও মোটরসাইকেলের তীব্র যানজট। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের ভোগান্তিতে পড়েছে। শিশু মেলার পাশেই রয়েছে জমিরউদ্দীন শাহ বালিকা বিদ্যালয় ও মহাবিদ্যালয়, পাকেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ও বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান। এতে দিনের বেলা ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। 

অন্যদিকে মূল গেট দিয়ে পার্কে প্রবেশ করতেই দেখা যায়, শিশু পার্কের ভিতরে বসানে বিভিন্ন রাইডস তদারকি না করায় ভেঙে গেছে এবং দোকানের কারণে ময়লা-আবর্জনা দেখা যায়। এতে শিশু পার্কের পরিবেশ ও ব্যবস্থাপনা নিয়ে সন্দিহান শিশুদের অভিভাবক ও সুধীজনরা। 

জহুরুল ইসলাম চৌধুরী নামে এক ব্যক্তি জানান, শিশুপারর্কে মেলা উদ্বোধন করা হইছে, তা সাধারণ ছোট বাচ্চাদের জন্য উন্মুক্ত করে দেবে। কিন্তু শিশু মেলা থেকে বাচ্চাদেরকেও টাকা দিয়ে টিকিট দিয়ে প্রবেশ করতে হয়। তাহলে এ শিশু পার্ককে ঘিরে কিসের মেলা?  একটি গোষ্ঠি লাভবান হওয়ার জন্য এমন কাজকারবার করছে। প্রশাসনের মেলার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

শিশু মেলার পরিচালনার দায়িত্বে থাকা জানকি রায়ের সঙ্গে মেলার অনুমতিসহ সার্বিক বিষয়ে জানতে চাইলে তিনি টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করেন এবং সাংবাদিকদের এড়িয়ে যান।

মেলা বন্ধের বিষয়টি নিশ্চিত করে ইউএনও মো. তাজ উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনায় পাকেরহাট শিশুপার্ক মেলার কার্যক্রম বন্ধ করা হয়েছে। শনিবার সকালের মধ্যে সব দোকানের মালামাল সরানোর নির্দেশ দিয়েছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা