× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকারি প্রকল্পের কাজ দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

চুয়াডাঙ্গা প্রতিবেদক

প্রকাশ : ২২ জুলাই ২০২৩ ২০:০৫ পিএম

আপডেট : ২২ জুলাই ২০২৩ ২০:২০ পিএম

প্রতারক চক্রের তিন সদস্য গ্রেপ্তার। প্রবা ফটো

প্রতারক চক্রের তিন সদস্য গ্রেপ্তার। প্রবা ফটো

চুয়াডাঙ্গায় সরকারি 'একটি বাড়ি, একটি খামার' প্রকল্পে ছয় কোটি টাকার কাজ পাইয়ে দেওয়ার নাম করে এক ব্যবসায়ীর কাছ থেকে আট লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। ছয় কোটি টাকার কাজের জন্য ৩৩ লাখ টাকা ঘুষ হিসেবে দাবি করে ওই চক্র।

ঘুষ হিসেবে প্রথম ধাপে আট লাখ টাকা দেন মেহেরপুরের মেশিনারীজ ব্যবসায়ী আলী হোসেন। পরে তার অভিযোগের ভিত্তিতে শুক্রবার (২১ জুলাই) দুপুরে চুয়াডাঙ্গা শহরের ঈদগাহ পাড়ার একটি বাসা বাড়িতে অভিযান চালিয়ে ওই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, শরিয়তপুর জেলার নড়িয়া থানার ঘরিসার গ্রামের উজ্জ্বল চৌধুরী, কুষ্টিয়া জেলার হাউজিং এলাকার মো. হাসানুজ্জামান ও গোপালগঞ্জের মোকছেদপুরের মাহবুব আলম।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তিন মাস ধরে চুয়াডাঙ্গা শহরের ঈদগাহ পাড়ায় একটি বাসায় ভুঁইফোড় কোম্পানির অফিস খুলে বসেন প্রতারক চক্র। তারা কোম্পানির নাম দেন হিউম্যান ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (হিফ)। এই কোম্পানির মাধ্যমে সরকারি বিভিন্ন প্রকল্প কাজ পাইয়ে দিতে সহয়াতা করেন তারা। এমন প্রলোভন দেখিয়ে পাশ্ববর্তী মেহেরপুর জেলার মেহেরপুর ডিজিটাল মেশিনারিজের স্বত্বাধিকারী আলী হোসেনর সঙ্গে যোগাযোগ করেন চক্রের সদস্যরা। তাদের মধ্যে চুক্তি হয়- একটি বাড়ি একটি খামার প্রকল্পের জন্য প্রচুর পরিমাণ মেশিন ক্রয় করা হবে। যার ব্যয় ছয় কোটি টাকা। এই ছয় কোটি টাকার কাজ পেতে হলে দিতে হবে ৩৩ লাখ টাকা ঘুষ। চুক্তি মতে, ঘুষের প্রথম ধাপে আট লাখ টাকা প্রতারক চক্রের হাতে তুলে দেন ব্যবসায়ী আলী হোসেন। এরপর বিষয়টি সন্দেহ হলে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশকে জানান তিনি।

অভিযোগের পর সদর থানার ১০ সদস্যের একটি পুলিশ দল ওই অফিসে অভিযান চালায়। অভিযানে শহরের ঈদগাহ পাড়ার একটি বাসার বাড়ির তৃতীয় তলা থেকে তিন প্রতারককে গ্রেপ্তার করা হয়। এসময় উদ্ধার করা হয় কয়েকটি ব্রিফকেস ও পানির বোতল।

ওসি বলেন, গ্রেপ্তার সবাই আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্যরা। তাদের নেটওয়ার্ক সারা দেশজুড়ে। তাদের বিরুদ্ধে থানায় প্রতারণা মামলা করা হয়েছে। বাকি সদস্যদের ধরতে পুলিশি অভিযান অব্যহত আছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা