× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যৌতুকের জন্য পুত্রবধূকে পুড়িয়ে হত্যা, শাশুড়ির মৃত্যুদণ্ড

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩ ১৮:৫১ পিএম

আপডেট : ০৩ আগস্ট ২০২৩ ১৯:২৩ পিএম

জেলা জজ কোর্ট কিশোরগঞ্জ। প্রবা ফটো

জেলা জজ কোর্ট কিশোরগঞ্জ। প্রবা ফটো

কিশোরগঞ্জের করিমগঞ্জে পুত্রবধূকে পুড়িয়ে হত্যা মামলায় পারুল আক্তার (৪৯) নামের এক নারীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মো. হাবিবুল্লাহ এ  রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পারুল করিমগঞ্জ উপজেলার উলুখলা গ্রামের আনোয়ারুল হকের স্ত্রী। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। 

অভি‌যোগ প্রমা‌ণ না হওয়ায় মামলার দুই আসা‌মি‌ নিহত গৃহবধূর স্বামী আসিকুল হক ও ফুফু শাশুড়ি বিবি হাওয়া আক্তারকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। মামলার অন্য আসামি মাসিকুল হক শিশু হওয়ায় শিশু আদালতে তার বিচার চলমান। এ ছাড়া মামলার আরেক আসামি নিহত গৃহবধূর শ্বশুর আনোয়ারুল হক খোকন বিচার চলাকালীন মারা গেছেন।

আদালতের বিশেষ সরকারি কৌঁসুলি এম এ আফজল প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথির বরাতে আফজাল জানান, ২০১৩ সালে করিমগঞ্জ উপজেলার দক্ষিণ উলুখলা গ্রামের আসিকুল হকের সঙ্গে মিঠামইন উপজেলার ঘাগড়া গ্রামের নাজির মিয়ার মেয়ে পাপিয়া আক্তারের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকেই শ্বশুর, শাশুড়ি, দেবর ও ফুফু শাশুড়ির পরামর্শে স্বামী আসিকুল হক দুই লাখ টাকা যৌতুকের দাবি করে তাকে অত্যাচার নির্যাতন করতেন। এর মধ্যে পাপিয়া অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তারা অত্যাচার বাড়িয়ে দেন। ২০১৫ সালের ২ মে যৌতুকের জন্য মার‌পিট করে পাপিয়ার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন শ্বশুরবা‌ড়ির লোকজন। ৭ মে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত‌্যু হয়।

এ ঘটনায় নিহত পাপিয়ার ভাই সিরাজুল ইসলাম পাপিয়ার স্বামী, শ্বশুর, শাশুড়ি, দেবর ও ফুফু শাশু‌ড়িকে আসা‌মি ক‌রে মামলা করেন। ২০১৫ সালের ২৪ ডিসেম্বর এসআই এস এম জহিরুল ইসলাম আদালতে অভিযোগপত্র জমা দেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত বৃহস্পতিবার রায় দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা