× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফটিকছড়িতে বাজার শেড থেকে ব্যবসায়ীদের উচ্ছেদের জেরে সড়ক অবরোধ

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিবেদক

প্রকাশ : ১০ আগস্ট ২০২৩ ২৩:৪৩ পিএম

আপডেট : ১১ আগস্ট ২০২৩ ১১:৩৫ এএম

ফটিকছড়িতে বাজার শেড থেকে ব্যবসায়ীদের উচ্ছেদের জেরে সড়ক অবরোধ

চট্টগ্রামের ফটিকছড়ির হেয়াকোঁ বাজারের ‘সরকারি বাজার’ শেড থেকে উচ্ছেদের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন ব্যবসায়ীরা। তারা চট্টগ্রাম-হেয়াকোঁ সড়ক ও রামগড়-ফেনী আঞ্চলিক সড়কের হেয়াকোঁ বাজারের চৌরাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকাল ৪টায় সড়ক অবরোধ করে সন্ধ্যা সাড়ে ৭টার পর শুক্রবার বিকালে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়ে ব্যারিকেড তুলে নেন।

অবরোধের কারণে ফেনী-খাগড়াছড়ি আঞ্চলিক সড়ক ও চট্টগ্রাম-হেয়াকোঁ সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। এ সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

দাঁতমারা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মজিবুল হক মজুমদার বলেন, হেয়াকোঁ বাজারে ১৯৯৭ সালে ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য সরকার শেড নির্মাণ করে দেয়। কিন্তু ভূমিদস্যু একটি সিন্ডিকেট শেডের জায়গা তাদের দাবি করে গত ফেব্রুয়ারিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় ব্যবসায়ীদের উচ্ছেদের চেষ্টা করে। তখন ব্যবসায়ীরা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করলে উচ্ছেদ কার্যক্রম বন্ধ হয়। কিন্তু আজ (বৃহস্পতিবার) বিকাল ৩টার দিকে ফের ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলামের নেতৃত্বে বাজার শেড থেকে বিনা নোটিসে ব্যবসায়ীদের উচ্ছেদ শুরু হয়। উচ্ছেদের সময় ব্যবসায়ীদের মালামাল তছনছ করে ফেলে দেওয়া হয়।

তিনি বলেন, উচ্ছেদের প্রতিবাদ করলে সহকারী কমিশনার সেখান থেকে চলে যান। উচ্ছেদ কাজে বাধা দেওয়ার অভিযোগে শরীফ নামে এক ব্যবসায়ীকে আটক করলেও পরে ছেড়ে দেন।

বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবলুকে লাঞ্ছিত করার অভিযোগও করেন ব্যবসায়ীরা।

প্রতিবাদসভায় বক্তব্য দেন শ্রমিক লীগ নেতা আলী আক্কাস ভুট্টো, বাজার কমিটির সভাপতি বাবলু মজুমদার, ব্যবসায়ী নুরুল আলম প্রমুখ।

এ বিষয়ে ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম বলেন, ‘হাটবাজারের নিয়ম অনুযায়ী উচ্ছেদ অভিযানে গিয়েছি। কোনো ব্যবসায়ী সংক্ষুব্ধ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করতে পারেন, কিন্তু সড়ক অবরোধ করতে পারেন না।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা