× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অনুশোচনাবোধ থেকে ট্রেন ভ্রমণের বকেয়া টাকা পরিশোধ করলেন আলামিন

টাঙ্গাইল প্রতিবেদক

প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩ ১৭:২৫ পিএম

আপডেট : ১৬ আগস্ট ২০২৩ ১৭:৫৯ পিএম

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে বুকিং কর্মকর্তা রেজাউল করিমের কাছে টাকা জমা দেন আলামিন। প্রবা ফটো

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে বুকিং কর্মকর্তা রেজাউল করিমের কাছে টাকা জমা দেন আলামিন। প্রবা ফটো

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করেছিলেন এক যুবক। অনুশোচনাবোধ ও দেনার দায় এড়াতে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের বকেয়া ২৮৫ টাকা পরিশোধ করেছেন তিনি। বুধবার (১৬ আগস্ট) সকালে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে বুকিং কর্মকর্তা রেজাউল করিমের কাছে টাকা জমা দেন তিনি।

ওই যুবকের নাম আলামিন। তিনি নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ভগবানপুর গ্রামে বাসিন্দা। টাঙ্গাইলের কালিহাতী প্রাণ আরএফএল এ চাকরি করেন তিনি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের বুকিং কর্মকর্তা রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১২ আগস্ট রাতে টিকিট কাটতে না পেরে একতা এক্সপ্রেস ট্রেনে জয়পুরহাট রেলস্টেশন থেকে সেতু পূর্ব রেলস্টেশন পর্যন্ত ট্রেনভ্রমণ করেন আলামিন। অনুশোচনা ও দেনার দায় থেকে মুক্তি পেতে ভ্রমণের চারদিন পর আজ সকালে টিকিট সংগ্রহ করেন। পরে টিকেটের ২৮৫ টাকা পরিশোধ করেন। তার এমন সততা সত্যিই অনুকরণীয়। ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। সততার জন্য তাকে পুরষ্কৃত করা হবে।

আলামিন বলেন, ছুটি শেষে বাড়ি থেকে ১২ আগস্ট রাতে জয়পুরহাট রেল স্টেশনে পৌঁছালে একতা এক্সপ্রেস ট্রেন চলে আসে। স্টেশন থেকে টিকিট কাটার সুযোগ না হওয়ায় দ্রুত ট্রেনে উঠে পড়ি। পরে সেতু পূর্ব রেলস্টেশনে নামি। তখন থেকে মনের ভেতরে অনুশোচনাবোধ থেকে বিনা টিকিটের ট্রেনভ্রমণের ২৮৫ টাকা পরিশোধ করেছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা