× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাঁজা সেবন করে পরীক্ষাকেন্দ্রে মাতলামি, যুবকের কারাদণ্ড

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩ ২১:২৮ পিএম

আপডেট : ১৭ আগস্ট ২০২৩ ২১:৫১ পিএম

গাঁজা সেবন করে পরীক্ষাকেন্দ্রে মাতলামি, যুবকের কারাদণ্ড

নোয়াখালীর কবিরহাট উপজেলায় গাঁজা সেবন করে এইচএসসি পরীক্ষাকেন্দ্রে মাতলামির অভিযোগে আবদুল কাইয়ুম রিয়াজ নামের এক যুবককে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে উপজেলার চাপরাশিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কবিরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। কারাদণ্ডের বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আবদুল কাইয়ুম রিয়াজের বাড়ি উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের উপদ্দি লামছি গ্রামে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার চাপরাশিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এইচএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রের ভেতরে গাঁজা সেবন করে মাতলামি ও বিশৃঙ্খলা করছিল আবদুল কাইয়ুম রিয়াজ। ঘটনাস্থল থেকে তাকে আটক করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ। পরে তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮-এর ৩৬(৫) ধারায় দণ্ড দিয়ে কবিরহাট থানায় হস্তান্তর করা হয়। 

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ জানান, এইচএসসি পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকে। এভাবে মাদক সেবন করে মাতলামি করা আইনগত দণ্ডনীয় অপরাধ। তাই গাঁজা সেবন করে মাতলামি করার অপরাধে আবদুল কাইয়ুমকে সাত দিনের কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম  বলেন, ’রিয়াজকে কারাদণ্ডাদেশ দিয়ে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা আসামিকে নোয়াখালী জেলা কারাগারে পাঠিয়েছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা