× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ার শাহ সুলতান কলেজে ভর্তি জালিয়াতির ঘটনায় মামলা

বগুড়া অফিস

প্রকাশ : ২০ আগস্ট ২০২৩ ১৯:১৮ পিএম

আপডেট : ২০ আগস্ট ২০২৩ ১৯:৫০ পিএম

বগুড়ার সরকারি শাহ সুলতান কলেজে ভর্তি জালিয়াতির ঘটনায় তিনজন গ্রেপ্তার। প্রবা ফটো

বগুড়ার সরকারি শাহ সুলতান কলেজে ভর্তি জালিয়াতির ঘটনায় তিনজন গ্রেপ্তার। প্রবা ফটো

বগুড়ার সরকারি শাহ সুলতান কলেজে ভর্তি জালিয়াতির ঘটনায় চারজনের নাম উল্লেখ করে ৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক শিক্ষার্থী। রবিবার (২০ আগস্ট) দুপুরে মামলায় গ্রেপ্তার দেখিয়ে তিনজনকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এর আগে শনিবার কলেজের তিন কর্মচারীকে জালিয়াতির অভিযোগে আটক করে র‍্যাব ও পুলিশ। গ্রেপ্তার তিনজন হলেন, শাজাহানপুর উপজেলার হারুনুর রশিদ, বগুড়া সদর উপজেলার আমিনুর রহমান ও ইসলামপুরের আব্দুল হান্নান। তারা সবাই শাহ সুলতান কলেজের অফিস সহায়ক হিসেবে কর্মরত।

মামলার বাদী শাজাহানপুরের শ্মশানকান্দী এলাকার রাশেদুল ইসলাম। মামলার বিষয়টি নিশ্চিত করেন শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম। তিনি জানান, মামলার অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এজাহারে বলা হয়, ১ নম্বর আসামি হারুনের সহায়তায় অন্য আসামিরা রাশেদুল ইসলামের কাছ থেকে এইচএসসি প্রথম বর্ষে ভর্তির কথা বলে ৫০ হাজার টাকা ও মার্কশিট নিয়েছিলেন। একইভাবে হাবিবা আক্তার ও সাব্বির হোসেনের কাছ থেকে ২০ হাজার এবং মিলনের কাছ থেকে ১৮ হাজার টাকা নেন অভিযুক্তরা। তাদের মার্কশিট, রেজিস্ট্রেশন, প্রশংসাপত্র নিয়ে রাখে হারুন। এই টাকা নেওয়ার পর ভুক্তভোগীদের রোল নম্বর দেওয়া হয়। সেই সুবাদে ওই শিক্ষার্থীরা ক্লাস ও কলেজের পরীক্ষাগুলো দেন।

পরবর্তীতে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপের জন্য প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার টাকা করে আদায় করেন অভিযুক্তরা। কিন্তু তারা পরীক্ষার প্রবেশপত্র দেননি। প্রবেশপত্র চাইলে বিভিন্ন অজুহাত দেখানো হয় ওই শিক্ষার্থীদের। ১৬ আগস্ট এইচএসসি পরীক্ষার দিন শিক্ষার্থীরা কলেজে গিয়ে হারুন ও অন্যদের কাছে গিয়ে প্রবেশপত্রের জন্য চাপ দেন। তখন কলেজের অন্যান্য কর্মকর্তার সঙ্গে কথা বলে জানতে পারেন তাদের দেওয়া রোল নম্বরগুলো ভুয়া। কাগজে তাদের ভর্তির কোনো নথি নেই।

ওসি শহিদুল ইসলাম বলেন, ’শনিবার রাতে মামলাটি হয়েছে। মামলায় গ্রেপ্তার তিন আসামিকে আদালতে পাঠানো হয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা