× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গড়াই নদী পাড়ের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিল প্রশাসন

কুষ্টিয়া প্রতিবেদক

প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩ ১৮:৩০ পিএম

আপডেট : ২৩ আগস্ট ২০২৩ ১৮:৫২ পিএম

নদী দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে কুমারখালী উপজেলা প্রশাসন। প্রবা ফটো

নদী দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে কুমারখালী উপজেলা প্রশাসন। প্রবা ফটো

কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই নদী পাড়ে প্রায় ৩ একর জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার (২৩ আগস্ট) দুপুরে কয়া ইউনিয়নের কয়া ইকোপার্ক এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত।

অভিযান চলাকালে অবৈধভাবে গড়ে উঠা ঘর, দোকানপাট, বাঁশের বেড়াসহ সকল প্রকার স্থাপনা ভেঙে দিয়েছে প্রশাসন।

এ উচ্ছেদ অভিযানে কয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আলী হোসেন, ইউনিয়নের ভূমি কর্মকর্তা গোলাম সরোয়ার হোসেন, সার্ভেয়ার রেজা ও কুমারখালী থানার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় তিন মাস ধরে রাজা নামে স্থানীয় এক ব্যক্তি ১০ থেকে ১৫ হাজার টাকার বিনিময়ে ইকোপার্ক সংলগ্ন গড়াই নদীর পাড়ে বসতঘর ও দোকান তৈরির জন্য প্রায় ১০ থেকে ১২ জনকে অবৈধভাবে জমি বরাদ্দ দেন। এ ছাড়া কয়েকজন তার কাছ থেকে জমি বরাদ্দ নিয়ে সেখানে গোবাদিপশুর জন্য ঘাসও চাষ করছেন। খবর পেয়ে দুপুর একটার দিকে উচ্ছেদ অভিযান চালায় উপজেলা প্রশাসন।

জমি বরাদ্দ নেওয়াদের মধ্যে একজন রাজিদা খাতুন বলেন, তার বাড়িতে গরুর খামার আছে। তিনি রাজার কাছ থেকে ১৫ হাজার টাকা দিয়ে নদীর জমি বরাদ্দ নিয়েছেন। সেখানে তিনি ঘাস চাষ করছেন।

কয়া ইউপি চেয়ারম্যান মো. আলী হোসেন জানান, তার অগোচরে নদী পাড়ের জমি দখল করে ঘরবাড়ি, দোকানপাট করা হয়েছে। খবর পেয়ে তিনি বিষয়টি প্রশাসনকে জানালে প্রসাশন এ উচ্ছেদ অভিযান চালায়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত বলেন, গড়াই নদীর জমি অবৈধভাবে দখলের অভিযোগের ভিত্তিতে নদীর জায়গা রক্ষায় অভিযান চালানো হয়েছে। অভিযানে ১০ -১২ টি বসতঘর ও ৮ -১০ টি দোকানপাট ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। পরবর্তিতে আর কেউ যেন কোনো স্থাপনাদি না তৈরি করে, সেজন্য কঠোর সতর্ক করা হয়েছে। কেউ অর্থ লেনদেন করলে তাকে আইনের আওতায় আনা হবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা