× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেওয়ানগঞ্জের ওসি

ছাত্রলীগ করে এখানে এসেছি, নৌকার জন্য ভোট চেয়েছি

শেরপুর প্রতিবেদক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩ ১৬:১০ পিএম

আপডেট : ২৪ আগস্ট ২০২৩ ১৮:০২ পিএম

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি শ্যামল চন্দ্র ধর।  প্রবা ফটো

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি শ্যামল চন্দ্র ধর। প্রবা ফটো

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করতে নৌকা মার্কায় ভোট চেয়েছেন জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধর। সম্প্রতি জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ওসির দেওয়া বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

পুলিশ বাহিনীতে কর্মরত থেকে ক্ষমতাসীন রাজনৈতিক দলের পক্ষে প্রকাশ্যে ভোট চাওয়ায় ওসির পুলিশিং কার্যক্রম নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে বিভিন্ন মহলে।

এ বিষয়ে ওসি শ্যামল চন্দ্র ধরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোনে প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘হ্যাঁ, আমি এই বক্তব্য দিয়েছি। আমি ওসি দেওয়ানগঞ্জ ঠিক আছে। আমি বাংলাদেশ ছাত্রলীগ করে এখানে এসেছি। আওয়ামী লীগকে বিজয়ী করতে নৌকায় ভোট চেয়েছি। এতে যদি আমার চাকরি চলে যায় তাতে অসুবিধা নেই।’

এ বিষয়ে দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন কান্তি চৌধুরী প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ওসি শ্যামল চন্দ্র ধরের এমন কথা বলার বিষয়টি আমি জানি না।’

জামালপুরের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বলেন, ‘ওসির বক্তব্যের বিষয়টি আমার নলেজে নেই। এটি তার ব্যক্তিগত দায়।’

ঢাকা জজ কোর্টের আইনজীবী মারুফ আহম্মেদ বলেন, রাষ্ট্রীয় আইন অনুযায়ী সরকারের কোনো কর্মচারী নির্দিষ্ট রাজনৈতিক দলকে বিপুল ভোটে বিজয় করার প্রত্যাশা করার বক্তব্য দিতে পারে না। আর এমন রাজনৈতিক বক্তব্য ওসি এভাবে কিছুতেই দিতে পারেন না। এটা আইন অবমাননা।

জানা যায়, গত ১৫ আগস্ট দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। পৌরসভা মাঠে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এতে সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু।

ওই সভায় ওসি শ্যামল চন্দ্র ধর তার বক্তব্যে বলেন, ‘দোয়া ও খাবার বিতরণ অনুষ্ঠানের সম্মানিত সভাপতি পৌরসভার সুযোগ্য মেয়র নুরুন্নবী অপু। উপস্থিত আছেন আমাদের নয়নের মণি, দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ থেকে বারবার নির্বাচিত প্রতিনিধি, আমাদের মাটি ও মানুষের নেতা জনাব আবুল কালাম আজাদ। আরও উপস্থিত আছেন বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারি, সাধারণ সদস্যবৃন্দ, উপজেলা পরিষদ, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও আমার ভাই ও বোনেরা। সবাই আমার সালাম নেবেন। ১৫ আগস্টে শ্রদ্ধাভরে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তাঁকে সপরিবারে হত্যার ঘৃণিত এই দিনে ঘৃণিত খুনিদের শাস্তি হোক এই দাবি করি। সব খুনি কিন্তু শাস্তি পায় নাই। সবাইকে ফাঁসি দিয়ে ঝুলাইতে পারি নাই, শুধু কুচক্রী মহলের জন্য। জাতির জনকের জন্য আমরা পেয়েছি লাল সবুজের পতাকা। বাংলাদেশ মানেই শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ মানেই জাতির জনকের দেশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু ঘিরে দেশব্যাপী সাঈদীর অনুসারীদের কর্মকাণ্ড প্রসঙ্গে ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, ‘গতকাল আমরা একটি কুচক্রী মহলের অনেক উসকানি দেখেছি। সুতরাং এগুলো থেকে আপনারা সাবধান থাকবেন। সামনে আমাদের নির্বাচন আসছে, আপনারা সবাই সতর্ক দৃষ্টি রেখে আমাদের দলের হয়ে কাজ করবেন যেন আমরা পুনরায় আওয়ামী লীগ সরকারকে বিপুল ভোটে জয়ী করতে পারি। সেই প্রত্যাশা রেখে আপনাদের সবাইকে আমার দেওয়ানগঞ্জ মডেল থানার পক্ষ থেকে ছালাম দিয়ে শেষ করলাম আজকের এই বক্তব্য। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় হোক আপনাদের সকলের।’

থানা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ জুলাই দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি হিসেবে যোগদান করেন শ্যামল চন্দ্র ধর। এর আগে ২০২০ সালের অক্টোবর মাস থেকে দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। নেত্রকোণার কেন্দুয়া থানার সোহাগপুর গ্রামের বাসিন্দা শ্যামল চন্দ্র ধর ২০০১ সালে পুলিশ বাহিনীতে এসআই পদে যোগদান করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা