× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজবাড়ীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ, দুই মামলায় আসামি ২৮১৬

রাজবাড়ী প্রতিবেদক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০০ পিএম

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৭ পিএম

গ্রেপ্তার আসামিদের প্রিজনভ্যানে আদালতে আনা হয়। প্রবা ফটো

গ্রেপ্তার আসামিদের প্রিজনভ্যানে আদালতে আনা হয়। প্রবা ফটো

রাজবাড়ীতে পুলিশ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় পৃথক দুই মামলায় ২ হাজার ৮১৬ জনকে আসামি করা হয়েছে। দুই মামলায় ১১৬ জনের নাম উল্লেখসহ বিএনপির ২ হাজার ৮১৬ নেতাকর্মীকে আসামি করা হয়। রবিবার (৩ সেপ্টেম্বর) ৩২ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার দুপুরে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের সজ্জনকান্দা এলাকায় জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের নেতৃত্বে তার বাসা থেকে শোভাযাত্রা বের করে নেতাকর্মীরা। শোভাযাত্রাটি শহরের পান্না চত্বর ঘুরে কোর্ট চত্বরে যাওয়ার পরপরই পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। সংঘর্ষে বিএনপির অন্তত ২০ নেতাকর্মী ও তিন পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় নাশকতা, সরকারি কাজে বাধা দেওয়া ও সড়কে অরাজকতা করার দায়ে ১১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ২ হাজার থেকে ২ হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা করে সদর থানা পুলিশ।

অন্যদিকে রাজবাড়ীর জিআরপি থানার ওসি সোমনাথ বসু, এসআই বিধান ও কনস্টেবল শারমিনা খাতুনকে মারপিট এবং রেলস্টেশনে অরাজকতা করার দায়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ জনের বিরুদ্ধে মামলা করে জিআরপি থানা পুলিশ।

রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, শনিবার বিএনপি তাদের কর্মসূচি পালন করার সময় হঠাৎ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা নিয়ে আক্রমণ করে। এ ঘটনায় নাশকতা, সরকারি কাজে বাধা প্রদান ও সড়কে অরাজকতা করার অপরাধে ১১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুই হাজার থেকে দুই হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে সদর থানা পুলিশ। মামলার পর ৩২ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে পাঠানো হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা