× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

একই স্কুল ভবন দুবার উদ্বোধন, বদলেছে নামফলকও

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৮:২২ পিএম

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৭ পিএম

একই স্কুল ভবন দুবার উদ্বোধন, বদলেছে নামফলকও

ফেনীর ছাগলনাইয়া উপজেলার পূর্ব দেবপুর উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের নির্মাণ কাজ শেষে এক সপ্তাহের ব্যবধানে দুইবার উদ্বোধন করেছেন স্থানীয় এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান। পরিবর্তন করা হয়েছে নামফলকও। ৩১ আগস্ট উদ্বোধন করেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার। গত মঙ্গলবার ফের ভবনটি উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। 

এক সপ্তাহের ব্যবধানে একই স্কুল ভবন দুইবার উদ্বোধন করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ঘটনাটি নিয়ে জাসদ ও আওয়ামী লীগের নেতারা পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন। 

৩১ আগস্ট বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু নাসের মো. রেজার সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ভবনটির উদ্বোধন ঘোষণা করে নামফলক উন্মোচন করেন শিরীন আখতার। 

ওই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন পাটোয়ারী। সহকারী প্রধান শিক্ষক ইদ্রিস আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহামায়া ইউপি চেয়ারম্যান শাহজাহান মিনু, বিশিষ্ট কবি সাহিত্যিক ওবায়েদ মজুমদার, ফেনী জেলা জাসদের সভাপতি নুরুল আমিন, ছাগলনাইয়া উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই, সাধারণ সম্পাদক রেজাউল করিম সোহাগ।

একই ভবন উদ্বোধনের জন্য গত মঙ্গলবার আরেকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল পুনরায় ভবনটিতে নতুন নামফলক লাগিয়ে ফিতা কেটে উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবু নাসের মোহাম্মদ রেজার সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মুন্সী মোর্শেদ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব।

মিনহাজুল ইসলাম নামে স্থানীয় এক ব্যক্তি জানান, ৩১ আগস্ট সংসদ সদস্য আনুষ্ঠানিকভাবে ভবনটির উদ্বোধন করে দেয়ালে নামফলক স্থাপন করেন। মঙ্গলবার পুনরায় আরেকটি নামফলক বসিয়ে একই ভবন উদ্বোধন করা লজ্জাজনক বিষয়। ভবনটি দুইবার উদ্বোধনের বিষয় নিয়ে শিক্ষক ও পরিচালনা কমিটিও পড়েছে বিপাকে।

ঠিক কী কারণে একটি ভবন দুইবার উদ্বোধন করা হয়েছে তা জানতে বারবার মুঠোফোনে চেষ্টা করেও স্কুলের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন পাটোয়ারীর বক্তব্য জানা যায়নি। 

জাসদ নেত্রী শিরীন আখতার জানান, নির্মাণ কাজ শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে আমি ভবনটির উদ্বোধন করি। ঠিক কী কারণে ভবনটি পুনরায় উদ্বোধন করা হয়েছে, তা আমার বোধগম্য নয়।  

একই ভবন পুনরায় উদ্বোধনের বিষয়ে আওয়ামী লীগ নেতা মেজবাউল হায়দার জানান, ভবনটি মঙ্গলবার উদ্বোধন করার বিষয়ে আগেই দিনক্ষণ নির্ধারিত ছিল। কিন্তু কী কারণে আমি ঢাকায় থাকায় তড়িঘড়ি করে ৩১ আগস্ট ভবনটি উদ্বোধন করা হয়েছে, আমি জানি না। তাই পূর্বনির্ধারিত তারিখেই আমি এটি উদ্বোধন করেছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা