× প্রচ্ছদ জাতীয় রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ কনভার্টার

রংপুরে ইউডিসিতে কর্মরতদের রাজস্ব খাতে স্থানান্তরের দাবি

রংপুর ব্যুরো

১৫ অক্টোবর ২০২২ ১৫:২২ পিএম । আপডেট : ১৫ অক্টোবর ২০২২ ১৫:৩৭ পিএম

রংপুরে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা-কর্মীদের রাজস্ব খাতে স্থানান্তরের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন। ছবি : প্রবা

রংপুর বিভাগের ৫৩৫টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) দেড় হাজার উদ্যোক্তা-কর্মীদের রাজস্ব খাতে স্থানান্তরের দাবিতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। 

শনিবার (১৫ অক্টোবর) দুপুরে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু পরিষদ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোগে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের রংপুর বিভাগীয় কমিটির সভাপতি আহসান হাবীব প্রিন্সের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক শেখ আব্দুল্লাহ আল আমিন, সদস্য সচিব এমদাদুল হক, যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের, কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য মতিউর রহমান, যোবাইর হোসাইনসহ অন্যরা। 

সভায় ইউডিসির উদ্যোক্তা-কর্মীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ২০১০ সাল থেকে তৃণমূলের মানুষকে ডিজিটাল সেবা দিতে প্রতিটি ইউনিয়ন পরিষদে জন্মনিবন্ধন, বিদেশে গমনেচ্ছুদের আবেদন, শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তির নানা কার্যক্রম, বিভিন্ন ভাতার আবেদনসহ নানা সেবা দিয়ে আসছে ইউডিসির উদ্যোক্তা ও কর্মীরা। বাড়ির পাশে ডিজিটাল সেবা পাওয়ায় মানুষের অর্থ ও কর্মঘণ্টা সাশ্রয় হয়েছে। তৃণমূলে দুর্নীতিও কমেছে। অথচ এসব উদ্যোক্তা-কর্মীর জনপ্রতিনিধি, ইউপি সচিবরা ইউনিয়ন পরিষদ থেকে তাড়িয়ে দেওয়াসহ তাদের পছন্দের মানুষ দ্বারা ইউডিসি পরিচালনার জন্য নানা ষড়যন্ত্র শুরু করেছে। অনেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের লোকেরা সেবা নিয়ে সেবামূল্য পরিশোধ না করে চলে যাচ্ছে। টাকা চাইলে নানা ভয়-ভীতি প্রদর্শনসহ অনেকে হামলার শিকার হয়েছেন। 

এ অবস্থায় ইউডিসি উদ্যোক্তা ও কর্মীরা ১৯৭২ সালের সরকারি প্রকল্পের নিয়ম অনুসারে বেতন স্কেল ও রাজস্ব খাতে স্থানান্তরের দাবি জানান।

প্রবা/আরএম/টিই

শেয়ার করুন-

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯।