× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘শেখ হাসিনার সময়েই শিক্ষকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি পেয়েছে’

পিরোজপুর প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৬ পিএম

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৬ পিএম

বাংলাদেশ শিক্ষক সমিতির নাজিরপুর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। প্রবা ফটো

বাংলাদেশ শিক্ষক সমিতির নাজিরপুর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। প্রবা ফটো

শেখ হাসিনাকে শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী উল্লেখ করে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, তার সময়ে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। তিনিই শিক্ষকদের পারিতোষিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে পিরোজপুরের নাজিরপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের হলরুমে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) নাজিরপুর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনার সময়ে শিক্ষকরা যে মর্যাদা পেয়েছেন, আমার ধারণা অতীতে কোনো সময় কোনো সরকার সেই মূল্যায়ন করেনি। ফলে এই সরকারের দায়িত্বের মধ্যে শিক্ষক, শিক্ষাব্যবস্থা, শিক্ষাপ্রতিষ্ঠান অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, এই সরকারের আমলে যতগুলো বিশ্ববিদ্যালয় হয়েছে, যতগুলো বিদ্যালয়ে আধুনিক ডিজিটাল ব্যবস্থা হয়েছে, শিক্ষকদের যেভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে, শিক্ষকদের যেভাবে সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে, শিক্ষদের মর্যাদা দেওয়া হয়েছে অতীতে কখনও এটা হয়নি। শেখ হাসিনা বিশ্বাস করেন শিক্ষাবিহীন একটি জাতি ভালোভাবে গড়ে উঠতে পারে না।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, আমরা চাই আদর্শিক শিক্ষায় আপনারা আমাদের কোমলমতি সন্তানদের গড়ে তুলবেন। তাদের ভেতর থাকতে হবে নীতি-নৈতিকতা, মূল্যবোধ, সচেতনতা ও দেশপ্রেম। যে শিক্ষক চরিত্রবান, আদর্শবান শিক্ষার্থীরা তাকেই অনুসরণ করে। আমি চাই শিক্ষকরা চরিত্রবান হয়ে উঠবেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতির পিরোজপুর জেলা শাখার সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারী। সঞ্চালনা করেন নাজিরপুর শাখার সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র বাওয়ালী।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিঞা।

বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ কাওসার আহমেদ, সহসভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, অর্থবিষয়ক সম্পাদক মোহাম্মদ মোস্তফা জামান খান প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা