× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্যাম্পের বাইরে থেকে শতাধিক রোহিঙ্গা আটক

কক্সবাজার অফিস

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ২২:১৭ পিএম

ক্যাম্পের বাইরে থেকে শতাধিক রোহিঙ্গা আটক। ছবি: প্রবা ফটো

ক্যাম্পের বাইরে থেকে শতাধিক রোহিঙ্গা আটক। ছবি: প্রবা ফটো

কক্সবাজারের উখিয়ায় ক্যাম্প থেকে ‘ছড়িয়ে পড়া ঠেকাতে’ অভিযান চালিয়ে শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের (কক্সবাজার-টেকনাফ সড়ক) উখিয়া ডিগ্রি কলেজ গেট এলাকায় অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, অনুমতি ছাড়া ক্যাম্পের বাইরে আসায় তাদের আটক করা হয়েছে। আটকদের মধ্যে ৪০ জনের বেশি রোহিঙ্গাকে ঘটনাস্থল থেকে ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। ৬১ জনকে থানায় আনা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি কারও বিরুদ্ধে অপরাধে জড়িত থাকার অভিযোগ আছে কি না, পুলিশ তা খতিয়ে দেখছে।

শেখ মোহাম্মদ আলী বলেন, ‘রোহিঙ্গাদের ক্যাম্প ছেড়ে বাইরে আসা ঠেকাতে পুলিশ কঠোর নজরদারি অব্যাহত রেখেছে। অনেক রোহিঙ্গা অনুমতি ছাড়াই ক্যাম্পের নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি গিয়ে বাইরে বেরিয়ে আসছে। পরে তারা সুবিধাজনক সময়ে গন্তব্যে রওনা দেয়। রোহিঙ্গাদের ছড়িয়ে পড়া ঠেকাতে গত ১৬ সেপ্টেম্বর থেকে পুলিশ বিশেষ অভিযান শুরু করে।’

তিনি আরও বলেন, ‘আটকরা ক্যাম্প ছেড়ে বাইরে আসার জন্য একেকজন একেক তথ্য দিয়েছে। এদের কেউ ক্যাম্পের বাইরে থাকা আত্মীয়ের বাড়ি বেড়াতে, কেউ কাজের জন্য, আবার কেউ চিকিৎসা ও প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বের হয়েছে বলে জানায়।’ আটকদের জিজ্ঞাসাবাদ শেষে স্ব স্ব রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান শেখ মোহাম্মদ আলী।

এর আগে গত সোমবার ৫৫ জন, রবিবার ২৯ জন ও শনিবার ২৯ জন রোহিঙ্গাকে আটক করেছিল পুলিশ।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা