× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিজ এলাকায় শমসের মবিন চৌধুরীকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

সিলেট অফিস

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৩ ২২:৫৫ পিএম

নিজ এলাকায় শমসের মবিন চৌধুরীকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

বিএনপির সাবেক নেতা ও তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে নিজ এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন বিএনপির স্থানীয় নেতাকর্মীরা। গত জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনের বিএনপিদলীয় প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী ও তার দল সম্পর্কে ‘কটূক্তি’ করায় দলটির স্থানীয় নেতাকর্মীরা প্রতিবাদ ও বিক্ষোভ করে শমসের মবিনকে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছেন।

সোমবার (১৬ অক্টোবর) বিকালে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা বিএনপির উদ্যোগে পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়। বিক্ষোভ কর্মসূচিতে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের বিএনপির নেতাকর্মীরা শমসের মবিন চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করেন। 

স্থানীয় বিএনপি নেতারা বলেন, সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের গোলটেবিল বৈঠকে শমসের মবিন চৌধুরী গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের বিএনপি এবং দলটির নেতা ফয়সল আহমদ চৌধুরী সম্পর্কে নানা মন্তব্য করেন। তার বক্তব্যে ক্ষুব্ধ বিএনপির নেতাকর্মীরা গতকাল গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন।

গোলাপগঞ্জে বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, সহসভাপতি আশফাক আহমদ চৌধুরী, মাহবুবুর রহমান ফয়সল ও গোলাম কিবরিয়া, বিএনপি নেতা জলিল মেম্বার, শাহজাহান আহমদ, তানজিম আহমদ, কামাল আহমদ প্রমুখ।

একই সময়ে বিয়ানীবাজার বিএনপিও বিক্ষোভ করে। বিয়ানীবাজারে পৌর বিএনপির সভাপতি জসিম উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিনের পরিচালনায় কর্মসূচিতে বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন, পৌর বিএনপির সহসভাপতি নজরুল ইসলাম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, বিএনপি নেতা আব্দুল মান্নান, মো. মানিক মিয়া প্রমুখ। 

সভায় বক্তারা বলেন- একসময় বিএনপিতে থাকা শমসের মবিন চৌধুরী দলের ক্রান্তিলগ্নে রাজনীতি থেকে অবসর নেন এবং কিছুদিনের মধ্যেই তিনি বিকল্পধারায় যোগদান করে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে সংসদ নির্বাচন করেন। কিন্তু দলছুট এই নেতাকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ প্রত্যাখ্যান করলে তিনি মাত্র ৮১ ভোট পান এবং তার জামানত বাজেয়াপ্ত হয়। বর্তমানে যখন দেশের ‘গণতন্ত্রকামী’ রাজনৈতিক দলগুলো নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে ঠিক তখন শমসের মবিন কথিত একটি কিংস পার্টির চেয়ারপারসনের দায়িত্ব নিয়ে আবারও সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার অপতৎপরতা চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি টেলিভিশনে বিএনপি ও বিএনপির প্রার্থী নিয়ে চরম মিথ্যাচার করেছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা