× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাশিমপুর কারাগারে দুই কয়েদির মৃত্যু

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩ ১৩:১২ পিএম

আপডেট : ১৭ অক্টোবর ২০২৩ ১৫:২৭ পিএম

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন ও মৃত্যুদণ্ড পাওয়া দুই কয়েদির মৃত্যু হয়েছে। কারাগার থেকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিলে তাদের মৃত্যু হয়।

মঙ্গলবার (১৭ অক্টোবর) কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, বাগেরহাটের মোড়লগঞ্জ থানার দানসাগর গ্রামের নজরুল ইসলাম ফরাজী। আসামির কয়েদি নং- ৭৪৮২/এ  ও ময়মনসিংহের কোতয়ালি থানার মির্জাপুর গ্রামের আকরাম হোসেন। তার কয়েদি নং-৩৮১৮/এ। 

জেল সুপার আমিরুল ইসলাম জানান, ঢাকার সাভার থানার একটি মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন নজরুল ইসলাম । কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট ২ এ প্রায় ২০ বছর ধরে বন্দী ছিলেন তিনি। গত রবিবার মধ্যরাতে তিনি বুকের ব্যথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন। ওইদিন রাতেই তাকে কারারক্ষীদের প্রহরাধীনে ডান্ডাবেড়ী ও হ্যান্ডকাপসহ এ্যাম্বুলেন্সযোগে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতালের সি সি ইউ ওয়ার্ডে রাখেন চিকিৎসক।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। অপরদিকে আকরাম হোসেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট ৪ এ বন্দী ছিলেন। তিনি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছিলেন। তিনিও সোমবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পরে হাসপাতালে নিলে রাত ১২টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

তিনি বলেন, নিহতদের পরিবারের স্বজনদের খবর দেওয়া হয়েছে। ময়নাতদন্ত এবং কারাবিধি শেষে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা