× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড় প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩ ২১:৪৮ পিএম

আপডেট : ১৭ অক্টোবর ২০২৩ ২১:৫১ পিএম

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ডাহুক নদীর সেতুসংলগ্ন এলাকায় অবৈধভাবে পাথর-বালু উত্তোলনের দায়ে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া সড়ক পরিবহন আইনে তিন মোটরসাইকেল চালককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে উপজেলার শালবাহান ইউনিয়নের বালাবাড়ী কালীতলা এলাকায় এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে রাব্বি। তিনি বলেন, ‘জেলায় সনাতন পদ্ধতিতে মাটি বা বালু কেটে পাথর উত্তোলনে প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে। আগামীতে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থকবে।’

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ডাহুক নদীর কালীতলা সেতুসংলগ্ন এলাকা থেকে রাস্তা ও সেতুর ক্ষতিসাধন করে পাথর-বালু উত্তোলন এবং পরিবহন করার অপরাধে রওশনপুর গ্রামের আওরঙ্গজেব উজ্জ্বল নামে ব্যবসায়ীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মিলন, সফিয়ার, শাহাবুদ্দিন নামে তিনজন মোটরসাইকেল চালককে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ১ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

আটক হওয়া পাথর ও বালু উত্তোলনে জড়িত শ্রমিকরা ভবিষ্যতে এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকার অঙ্গীকার করলে তাদের সরঞ্জামসহ স্থানীয় শালবাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলমের জিম্মায় দেওয়া হয়। অভিযানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হাসান, তেঁতুলিয়া মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) পরিতোষ রায়সহ পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা