× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মানিকগঞ্জের পদ্মায় ইলিশ ধরায় ৬ জেলের ১৫ দিনের জেল

মানিকগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩ ১৭:৪০ পিএম

আপডেট : ২২ অক্টোবর ২০২৩ ১৯:৩৪ পিএম

মানিকগঞ্জের পদ্মায় ইলিশ ধরায় ৬ জেলের ১৫ দিনের জেল

নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে ইলিশ শিকারের অপরাধে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় ছয় জেলেকে ১৫ দিনের কারদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। 

রবিরার (২২ অক্টোবর) দুপুরে উপজেলা প্রশাসন ও মৎস্য অফিস সূত্রে এই তথ্য জানা গেছে। এর আগে শনিবার রাত ১০টার দিকে উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের হরিনাঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান।

সাজা পাওয়া ছয়জন হলেন, লেছড়াগঞ্জ ইউনিয়নের পাটগ্রাম গ্রামের মো. হাসু, শেখ সজিব, মো. সফি, মো. আলামিন, মো. নাইম এবং শেখ তারাবালি।

নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান জানান, ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ মাছ ধরা, কেনা-বেচা ও পরিবহন নিষিদ্ধ।  মা-ইলিশ রক্ষায় প্রতিদিনই উপজেলা প্রশাসন অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। শনিবার বিকাল থেকে থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার লেছড়াগঞ্জ ও সুতালড়ি ইউনিয়নের পদ্মা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ছয় জনকে আটক করা হয়। একইসঙ্গে নিষিদ্ধ ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে ছয় জনকে ১৫ দিনের জেল দেওয়া হয়।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরামসহ পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা